ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবিতে ক্লাস-পরীক্ষা অনলাইনে, খোলা থাকবে আবাসিক হল

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
জাবিতে ক্লাস-পরীক্ষা অনলাইনে, খোলা থাকবে আবাসিক হল ...

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস-পরীক্ষা আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এ সময়ে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খোলা থাকবে।

শুক্রবার (২১ জানুয়ারি) রাত ১১টায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, শুক্রবার সন্ধ্যা থেকে শুরু হওয়া বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক জরুরি সভায় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এ সময়ে আবাসিক হল সমূহ খোলা থাকবে।

রাশেদা আখতার আরও বলেন, শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে হলে অবস্থান করবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চূড়ান্ত পরীক্ষা ছাড়া ক্লাস, টিউটোরিয়াল, এসাইনমেন্ট ও প্রেজেন্টেশনসহ অন্যান্য কার্যক্রম অনলাইনে চলমান থাকবে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চূড়ান্ত পরীক্ষা স্থগিত থাকবে। যাদের পরীক্ষার রুটিন হয়েছে তাদের নতুন করে রুটিন করতে হবে। তবে ৬ তারিখের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক না হলে পুনরায় সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

অধ্যাপক রাশেদা আখতার বলেন, বিশ্ববিদ্যালয়ের কোনো বিভাগের পরীক্ষা শেষ হয়ে শুধুমাত্র ভাইভা বাকি থাকলে সেটা অনলাইনে শেষ করা যাবে। এছাড়া লাইব্রেরি খোলা থাকবে। তবে ভেতরে বসে কেউ পড়তে পারবেন না। শুধুমাত্র বই নেওয়া ও দেওয়া যাবে। অফিস সমূহ সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে।

বাংলাদেশ সময়: ২৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।