ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

শাবিতে ‘চাষাভুষা টং’ দিলেন শিক্ষার্থীরা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
শাবিতে ‘চাষাভুষা টং’ দিলেন শিক্ষার্থীরা

শাবিপ্রবি (সিলেট): হঠাৎ টং দোকন বন্ধ করে দেওয়ার প্রতিবাদস্বরুপ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) প্রতিকী চাষাভুষার টং দোকন দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দিবাগত রাতে এ টং দোকন দেন তারা।

সেখানে চা এবং অন্যান্য খাবার বিক্রি করছেন তারা। এতে এ খাবারের দাম রাখা হচ্ছে ৫ টাকা করে।

টং দোকানি আন্দোলনকারীরা বলেন, মঙ্গলবার থেকে আমাদের ক্যাম্পাসে টং দোকানগুলো প্রশাসন কর্তৃক বন্ধ করে দেওয়া হয়েছে। এর প্রতিবাদস্বরূপ এ টং দোকান দেওয়া হয়েছে। আজকে আপাতত চা, পানি, বিস্কুট রাখা  হয়েছে। বুধবার থেকে ভারী খাবার রাখা হবে। তবে খাবারের দাম সীমিত থাকবে।

এর আগে গত বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে অবস্থান নিয়ে শিক্ষার্থীদের কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেন  শিক্ষকদের একাংশ।

মানববন্ধনে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. লায়লা আশরাফুন বলেন, আমাদের সন্তানরা এখন অশুভ শক্তির করালগ্রাসে। শিক্ষার্থীরা তাদের অভিভাবক (শিক্ষক) সম্পর্কে কুরুচিপূর্ণ কথাবার্তা বলে। আমরা চাষাভুষা নই যে, আমাদের যা খুশি তাই বলবে। আমরা বুদ্ধিজীবী শ্রেণি বিলং করি। স্বাধীনতারিএত সময় পর এসে কেন এ অপমানের শিকার হব? আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
তিনি  বলেন, আমরা সাধারণ শিক্ষক। আমরা সম্মানের জন্য আমরা কাজ করি, সম্মানের জন্যই এ পেশায় এসেছি। আমরা চাই আমাদের সন্তানরা আমাদের কোলে ফিরে আসুক।  

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, ২৬ জানুয়া‌রি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa