ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

একেএম ফজলুল হক মওলা স্মৃতি ট্রাস্ট ফান্ড গঠিত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১২

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র একেএম ফজলুল হক মওলার নামে স্মৃতি ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে।

এই ট্রাস্ট ফান্ড গঠনের জন্য প্রয়াত একেএম ফজলুল হক মওলার পুত্রবধু কামরুন নাহার হক পাঁচ লাখ টাকার একটি চেক শনিবার বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মীজানুর রহমানের কাছে হস্তান্তর করেন।



উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, মার্কেটিং বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. রাজিয়া বেগম, ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এএ মাহবুব উদ্দিন চৌধুরী, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ মকবুল হোসেন ভূঁইয়া, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান এবং দাতার কন্যা লোপিতা এন হক, সাবেরা জারীন ও তাহেরা ইয়াসমিন উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস, মার্কেটিং, ফিন্যান্স এবং ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের মেধাবী চার ছাত্র ও চার ছাত্রীকে বৃত্তি দেওয়া হবে। প্রত্যেকে বার্ষিক ৬,০০০ টাকা করে বৃত্তি পাবে।

উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রছাত্রীদের কল্যাণে প্রদত্ত এই মহতী দানের জন্য মিসেস কামরুন নাহার হক এবং তার পরিবারের সদস্যদের ধন্যবাদ জানান। তিনি প্রয়াত একেএম ফজলুল হক মওলার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র একেএম ফজলুল হক মওলা ১৯০৬ সালের ১১ অক্টোবর জন্মগ্রহণ করেন। তিনি তৎকালীন (১৯৬৮) ন্যাশনাল ইন্স্যুরেন্স একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক এবং পরবর্তীকালে ইন্স্যুরেন্স অথরিটির চেয়ারপাম্যান ছিলেন। ইন্স্যুরেন্স একাডেমীতে তার নামে ‘একেএম ফজলুল হক চেয়ার’ প্রতিষ্ঠা করা হয়েছে। তিনি ১৯৭৮ সালের ২৬ জানুয়ারি ইন্তেকাল করেন।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa