ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

নর্থসাউথ ইউনিভার্সিটির দুর্নীতি তদন্তে ইউজিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১২
নর্থসাউথ ইউনিভার্সিটির দুর্নীতি তদন্তে ইউজিসি

ঢাকা: নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তদন্ত করছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। কমিশনের সদস্য  (বেসরকারি বিশ্ববিদ্যালয়) আতফুল হাই শিবলীকে প্রধান করে গঠিত চার সদস্যের একটি কমিটি এ তদন্ত করছে।



বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. শাহজাহানের বিরুদ্ধে আর্থিক অনিয়ম ও এক শিক্ষিকার শ্লীলতাহানির চেষ্টা ছাড়াও প্রশাসনে শৃঙ্খলা বিরোধী কর্মকা-, ভর্তি বাণিজ্য, নম্বর জালিয়াতি, ভিসি ও প্রো-ভিসি নিয়োগে অনিয়ম, একাডেমিক কাজে স্থবিরতা, উদ্দেশ্য প্রণোদিতভাবে শিক্ষার্থীদের বহিষ্কার ও হয়রানিসহ অন্যান্য অভিযোগ রয়েছে।

এসব অভিযোগেরই তদন্ত কাজ শুরু করেছে কমিটি।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষিকা ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান মো. শাহজাহানের বিরুদ্ধে শ্লীলতাহানীর চেষ্টার অভিযোগ এনেছেন। পাবলিক সায়েন্স বিভাগের ওই শিক্ষিকার আনা অভিযোগেরও তদন্ত হচ্ছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রোববার একটি আকষ্মিক বৈঠকেও মিলিত হয়। ওই বৈঠকে বিশ্ববিদ্যালয়ের সম্মানের কথা চিন্তা করে অভিযোগের বিষয়গুলো নিজেদের মধ্যেই সুরাহা করার প্রস্তাব ওঠে।

বৈঠকে অবশ্য ট্রাস্টি বোর্ড চেয়ারম্যন মো. শাহজাহান তার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে অভিযোগ করে যারা এই ষড়যন্ত্রে জড়িত তাদের বরখাস্ত করার দাবি জানান।

নিজের চাকরির মেয়াদ আর তিন মাস রয়েছে জানিয়ে ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান বৈঠকে বলেন, যে কোনো সময়ে পদত্যাগেও রাজি রয়েছেন তিনি।

বাংলাদেশ সময় ১৩০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa