ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

জবি শিক্ষার্থীদের জন্য দু’টি হল নির্মাণের ঘোষণা আ. কাদির মোল্লার

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১২
জবি শিক্ষার্থীদের জন্য দু’টি হল নির্মাণের ঘোষণা আ. কাদির মোল্লার

ঢাকা : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য দু’টি হল নির্মাণের ঘোষণা দিয়েছেন থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান আলহাজ আ. কাদির মোল্লা।

মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে জবি ও নরসিংদী জেলা ছাত্র কল্যাণ পরিষদ (জবি)’র উদ্যোগে শিক্ষার্থীদের জন্য কাদির মোল্লা পদত্ত গাড়ির চাবি হস্থান্তর উপলক্ষে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।



এ সময় জবি উপাচার্য অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ’র ঘোষণা অনুযায়ী দু’টি হলের জায়গা নির্ধারণ করার জন্য সিন্ডিকেটের সভায় যতদ্রুত সম্ভব উপস্থাপন করে হল নির্মাণের সার্বিক প্রক্রিয়া সম্পন্ন করার ঘোষণা দেন।

কাদের মোল্লা প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘দারিদ্র্যের কঠোর কষাঘাতে লেখাপড়া বিঘ্ন হলেও কঠোর প্ররিশ্রমের মাধ্যমে আমি আমার লক্ষ্যে পৌঁছেছি। সৃষ্টিকর্তার উপর বিশ্বাস থাকলে মানুষের উপকার করার জন্য যথেষ্ট সুযোগ পাওয়া যায়। আমাদের উচিৎ সাধ্যমত দেশ ও দেশের মানুষের সেবায় এগিয়ে আসা। ’

এ সময় তিনি ছাত্র-ছাত্রীদেরকে লোভ, হিংসা ও অহঙ্কার ত্যাগ করে কঠোর পরিশ্রমের মাধ্যমে বাংলাদেশকে একটি সুখি ও সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তোলার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে জবি উপাচার্য অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের বর্তমান চরম আবাসিক সঙ্কটের মুহূর্তে আ. কাদির মোল্লার দু’টি হল নির্মাণের ঘোষণায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও  শিক্ষকদের মতো আমিও আজ খুবই আনন্দিত। এই ঐতিহাসিক ঘোষণায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আ. কাদির মোল্লার নামও ইতিহাস হয়ে থাকবে। ’

এ সময় মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. কাজী সাইফুদ্দীন, পরীক্ষা নিয়ন্ত্রক একেএম আক্তারুজ্জামান, ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক সাইফুল ইসলাম আকন্দ, নরসিংদী জেলার ছাত্র কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা তোফায়েল আহমেদ, সভাপতি শাহওয়ালিউল্লাহ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

আয়োজনে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, পরীক্ষা নিয়ন্ত্রক একেএম আক্তারজ্জামান, শিক্ষক ও ছাত্রনেতৃবৃন্দ।

বাংলাদেশ সময় : ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa