ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

সোনারগাঁওয়ে ২০০০ শিক্ষার্থীর মাঝে রবীন্দ্রনাথের বই বিতরণ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০১২

নারায়ণগঞ্জ : কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের সার্ধশত জন্মজয়ন্তী উপলক্ষে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মাধ্যমিক ও প্রাইমারি পর্যায়ে নয়টি স্কুলের ২ হাজার শিক্ষার্থীকে বরীন্দ্রনাথের বই উপহার দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে ‘সার্ধশত রবীন্দ্র জন্মজয়ন্তী পরিষদ, সোনারগাঁও’ এর উদ্যোগে এ বই বিতরণ করা হয়।



একই অনুষ্ঠানে রবীন্দ্রনাথের উপর সাধারণ জ্ঞানের প্রতিযোগিতায় ২৭ বিজয়ী শিক্ষার্থীর মধ্যে বই উপহার দেওয়া হয়েছে।

এর আগে সোনারগাঁও কেন্দ্রীয় শহীদ মিনারে রবীন্দ্রনাথের প্রভাতি সঙ্গীত ও বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন (সোনারগাঁও জাদুঘর) চত্বরে মঙ্গল শোভাযাত্রা বের হয়।

পরে ফাউন্ডেশনের লালন কর্নারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট সাহিত্যিক, কলামিস্ট ও সার্ধশত রবীন্দ্র জন্মজয়ন্তী পরিষদ সোনারগাঁও এর আহ্বায়ক শামসুদ্দোহা চৌধুরী।

আলোচনায় বক্তব্য রাখেন- সার্ধশত রবীন্দ্র জন্মজয়ন্তী পরিষদের আহ্বায়ক রথীন চক্রবর্তী, সমন্বয়ক রবিউর রাব্বি, সদস্য সচিব ভবানী শঙ্কর রায়, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপ, জাতীয় মহিলা পরিষদের সম্পাদকমণ্ডলীর কেন্দ্রীয় সদস্য লক্ষী চক্রবর্তী, সোনারগাঁ সার্ধশত রবীন্দ্র জন্মজয়ন্তী পরিষদের সমন্বয়ক কবি শাহেদ কায়েস, সদস্য সচিব লেখক ও সোনারগাঁও প্রেসক্লাবের সভাপতি বাবুল মোশাররফ প্রমুখ।

সবশেষে নৃত্য ও রবীন্দ্র সংগীত পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

বাংলাদেশ সময় : ১১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa