ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

শিক্ষা

শাবিপ্রবিতে কিন স্কুলের শিক্ষার্থীদের পাঠদান শুরু

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, মে ১৪, ২০২২
শাবিপ্রবিতে কিন স্কুলের শিক্ষার্থীদের পাঠদান শুরু

শাবিপ্রবি (সিলেট): ঈদের দীর্ঘ বিরতি শেষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) কিন স্কুলের শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার (১৪ মে) বিকেলে পাঠদান শুরুর বিষয়টি নিশ্চিত করেন সংগঠনের সেক্রেটারি অব ওয়েব মো. সালমান আসাদ্দু।

তিনি বলেন, শাবিপ্রবির পার্শ্ববর্তী এলাকার সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে পরিচালিত হয় কিন স্কুল। এদের জীবনযাপন অন্য শিশুদের মতো হয় না। তাই দরিদ্র পরিবারের এসব শিশুদের শিক্ষার আলোয় আলোকিত করতে এবং বর্তমান সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে প্রস্তুত করা হচ্ছে।

প্রতিদিন বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মিলনায়তনে এ পাঠদান কার্যক্রম পরিচালনা করা হয়।

কিনের শিক্ষা বিষয়ক সম্পাদক আাদিবা মালিহা বলেন, দরিদ্র পরিবারের যেসব শিক্ষার্থী আর্থিক কারণে পড়তে পারে না, তাদের কিন স্কুলে পড়ানো হয়। কিন স্কুলে শিশু শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত প্রায় ১৫০ জন শিক্ষার্থী রয়েছে। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি কিন স্কুলের শিক্ষার্থীদের মানসিক, শারীরিক ও নৈতিক মূল্যবোধের বিকাশের জন্য খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকাণ্ড ও বিভিন্ন আলোচনা সভার আয়োজন করা হয়। তাছাড়া কর্মমুখী শিক্ষার অংশ হিসেবে তাদের সেলাই মেশিনের কাজ শেখানো ও কম্পিউটার প্রশিক্ষণ দেওয়া হয়।

প্রসঙ্গত, ‘চেনা হোক প্রতি মুখ শিক্ষার আয়নায়’ এই স্লোগান নিয়ে ২০০৪ সালের ২৬ মার্চ, শাবিপ্রবির অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন কিনের উদ্যোগে স্কুলটি প্রতিষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, মে ১৪, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa