ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

শিক্ষা

অবিন্তা কবির ফাউন্ডেশন স্কুলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, মে ২৮, ২০২২
অবিন্তা কবির ফাউন্ডেশন স্কুলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত অবিন্তা কবির ফাউন্ডেশন স্কুলের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে | ছবি: ডিএইচ বাদল

ঢাকা: অবিন্তা কবির ফাউন্ডেশন স্কুলের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

শনিবার (২৮ মে) রাজধানীর গুলশান ক্লাবে স্কুলটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অবিন্তা কবিরের মা রুবা আহমেদ আবেগ জড়িত কণ্ঠে বলেন, আমার একমাত্র সন্তান অবিন্তা কবির আর নেই। তবে তার স্বপ্ন বেঁচে আছে। অবিন্তা কবির স্কুলের ছোট ছোট বাচ্চারা পড়াশোনা করছে। এরাই একদিন অবিন্তার স্বপ্ন বাস্তবায়ন করবে।



তিনি বলেন, অবিন্তা কবির ফাউন্ডেশন স্কুলের শিক্ষার্থীদের আমি যখন দেখি, আমি তাদের চ্যালেঞ্জ ও স্বপ্ন দেখে আত্মবিশ্বাসী হয়ে উঠি। অবিন্তা আজ ৬ বছর ধরে আমাদের মাঝে নেই। সে আর ফিরবে না। তবে আমরা সকলে মিলে তার স্বপ্ন বাস্তবায়ন করতে পারবো বলে প্রত্যাশা করি।

আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুল, ঢাকার প্রধান স্টিফেন হেরারা বলেন, অবিন্তা কবির সুন্দর একটি পৃথিবী গড়ার স্বপ্ন দেখতেন। সেই স্বপ্ন পূরণে কাজ করছে অবিন্তা ফাউন্ডেশন স্কুল। এই স্কুলটি অনেক মহৎ উদ্যোগ নিয়ে এগিয়ে চলছে। আমি এই স্কুলের সফলতা কামনা করি।

অক্সফোর্ড কলেজ অব অ্যামোরি ইউনিভার্সিটির ক্যাম্পাস লাইফের ডিন জোসেফ মুন ভিডিও বক্তব্যে অবিন্তার স্মৃতিচারণ করেন।

অনুষ্ঠানে অবিন্তা কবির ফাউন্ডেশন স্কুলের শিক্ষার্থীরা মনোমুগ্ধকর নাচ ও গান পরিবেশন করেন। অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসসহ, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।



অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অবিন্তা কবির ফাউন্ডেশন স্কুলের সহকারী প্রধান শিক্ষক ঈশা তাসনীম ও প্রোগ্রাম ম্যানেজার মালিহা হাসান।

২০১৬ সালে ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহতদের মধ্যে ছিলেন ১৮ বছর বয়সী অবিন্তা কবির। ২০১৭ সালের ৫ জুলাই তার স্মরণে প্রতিষ্ঠা করা হয় অবিন্তা কবির ফাউন্ডেশন স্কুল।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, মে ২৮, ২০২২
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa