ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ত্রাণ নিয়ে বন্যার্তদের পাশে জবি শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, জুন ২৫, ২০২২
ত্রাণ নিয়ে বন্যার্তদের পাশে জবি শিক্ষার্থীরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): সিলেট অঞ্চলে ভয়াবহ বন্যার কবলে আটকে পড়া অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। শুক্রবার (২৪ জুন ও শনিবার (২৫ জুন) জবিস্থ সিলেট বিভাগের শিক্ষার্থীরা সুনামগঞ্জের বিভিন্ন স্থানে পাঁচ শতাধিক পরিবারের মাঝে এসব ত্রাণসামগ্রী বিতরণ করেন।

বিতরণ করা ত্রাণের ভেতর রয়েছে চাল, ডাল, আলু, পেঁয়াজ, লবন, স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ওষুধ ইত্যাদি।

সূত্র জানায়, গত ১৯ জুন থেকে জবিস্থ সিলেট বিভাগের শিক্ষার্থীরা বন্যার্তদের সহায়তার জন্য তহবিল সংগ্রহ শুরু করেন। পরবর্তীতে মুক্তমঞ্চ পরিষদ ও জবি ছাত্রলীগ এই কার্যক্রমে যুক্ত হয়। গত ২২ জুন থেকে মুক্তমঞ্চ পরিষদের আয়োজনে 'মানবিক সাংস্কৃতিক মঞ্চ' নামে সাংস্কৃতিক পরিবেশনা শুরু হয়। এই সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে করা হয় অর্থ সংগ্রহ। এসময় শিক্ষার্থীরা এক লাখ ১৬ হাজার টাকার তহবিল সংগ্রহ করেন।

কার্যক্রমের বিষয়ে জবির সিলেট বিভাগের শিক্ষার্থীদের সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি মো. কামরুল হুসাইন বলেন, 'হাওর অধ্যুষিত অঞ্চলের বন্যাদুর্গতরা আমাদেরই আপনজন। হাওর পাড়ের মানুষদের নাড়ির টানে এই দুর্দিনে তাদের দুঃখ দুর্দশা লাঘবে আমাদের এই প্রচেষ্টা। আশাকরি সরকারের পাশাপাশি দেশবাসীও আমাদের মতো ছুটে আসবে। '

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ২৫ জুন, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।