ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

শিক্ষা

শিক্ষার্থীদের ভর্তির ২ লাখ টাকা গ্রহণ করায় কর্মকর্তার শাস্তি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, জুন ৩০, ২০২২
শিক্ষার্থীদের ভর্তির ২ লাখ টাকা গ্রহণ করায় কর্মকর্তার শাস্তি

ঢাকা বিশ্ববিদ্যালয়: এবার শিক্ষার্থীদের পুনঃভর্তি ২ লাখ টাকা নিজের কাছে রেখে দেওয়ার কারণে শাস্তি পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক কর্মকর্তা।

বুধবার (২৯ জুন) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়।

 

সভা সূত্র বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছে। শাস্তি পাওয়া কর্মকর্তা হলেন-ইংরেজি বিভাগের প্রধান সহকারী-কাম কম্পিউটার অপারেটর মাহবুব আলম। তার বিরুদ্ধে বিভাগের ৪৮ জন ছাত্র-ছাত্রীর কাছ থেকে পুন:ভর্তির ২ লাখ ১৬ হাজার টাকা গ্রহণ করে সংশ্লিষ্ট বিভাগের ব্যাংক একাউন্টে জমা না দিয়ে নিজে গ্রহণ করার অভিযোগ আনা হয়।

বিভাগ সূত্র বাংলানিউজকে জানায়, বিষয়টি নিয়ে বিভাগ কর্তৃক পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয় এবং মাহবুব আলমকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। পরে সেই টাকা ইংরেজি বিভাগের একাউন্টে জমা দেন মাহবুব এবং এটিকে ভুল উল্লেখ করে ক্ষমা প্রার্থনা করেন।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভার একজন সদস্য বাংলানিউজকে বলেন, বিভাগের চেয়ারম্যান কর্তৃক এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ করলে সিন্ডিকেট তার পদাবনতির সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ সময়: ০৭১৫ ঘণ্টা, জুন ২৯, ২০২২
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa