ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

শিক্ষা

‌‘আজ আমার মন ভালো নেই’ লেখা ছাত্রকে কারণ দর্শানোর নোটিশ 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, জুন ৩০, ২০২২
‌‘আজ আমার মন ভালো নেই’ লেখা ছাত্রকে কারণ দর্শানোর নোটিশ 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী তানভীর মাহতাবকে মিডটার্ম পরীক্ষার অতিরিক্ত উত্তরপত্রে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লেখার কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।  

বুধবার (২৯ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল।

 

এর আগে, মঙ্গলবার (২৮ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তর থেকে ওই শিক্ষার্থীর কাছে এই সংক্রান্ত নোটিশ পাঠানো হয়।

ওই নোটিশে বলা হয়, পরীক্ষার হল থেকে উত্তরপত্র সংগ্রহ, ইনভিজিলেটর সই জালিয়াতি করে সই দেওয়া এবং প্রথম পৃষ্ঠায় ‌‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লিখে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার অভিযোগ রয়েছে ইংরেজি বিভাগের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী তানভীর মাহতাবের বিরুদ্ধে। এ ঘটনায় সম্পৃক্ততা বিশ্ববিদ্যালয়ের নিয়ম ভঙ্গের সামিল। বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইন অমান্য করার দায়ে তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না এই বিষয়ে বক্তব্য থাকলে আগামী ৪ জুলাইয়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর জমা দিতে হবে।  

ওই নোটিশে আরও বলা হয়, নির্ধারিত সময়ের মধ্যে কোনো জবাব পাওয়া না গেলে আনীত অভিযোগ সম্পর্কে সেই শিক্ষার্থীর আর কিছু বলার নেই বলে গণ্য হবে এবং ওই বিষয়ে তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।  

প্রসঙ্গত, গত ২৩ জুন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী তানভীর মাহতাবের মিডটার্ম পরীক্ষার অতিরিক্ত উত্তরপত্রের ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। উত্তরপত্রে ওই শিক্ষার্থী লেখেন ‘স্যার আজকে আমার মন ভালো নেই’। মুহূর্তেই সেই ছবি ভাইরাল হয়ে যায়।  

গত ২৬ জুন ইংরেজি বিভাগের শৃঙ্খলা কমিটি তানভীরকে তলব করেন। সেদিনই ওই শিক্ষার্থীর অপরাধ ও লিখিত বক্তব্য প্রক্টর দপ্তরে জমা দেওয়া হয় বিভাগ থেকে।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa