ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

শিক্ষা

সাইড না দেওয়ায় ব‌বি শিক্ষার্থীকে মারধর, প্রতিবাদে সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
সাইড না দেওয়ায় ব‌বি শিক্ষার্থীকে মারধর, প্রতিবাদে সড়ক অবরোধ

বরিশাল: মোটরসাইকেল সাইড না দেওয়াকে কেন্দ্র করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক ছাত্রকে মারধরের অভিযোগ উঠেছে স্থানীয় বখাটেদের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদে ঘণ্টা ব্যাপী নগরের সিঅ্যান্ডবি সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (০৫ জুলাই ) বিকেলে দিকে নগরের সিঅ্যান্ডবি রোডের কলেজ এভিনিউ তিন মাথা এলাকায় এ ঘটনা ঘটে। মারধরের শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের ছাত্র রাইদুল ইসলাম নীরব।

জানা গেছে, দুপুর ২টার দিকে নগরের নতুল্লাবাদ এলাকা থেকে সিএনজিচালিত অটোরিকশায় করে সিঅ্যান্ডবি রোডের কলেজ এভিনিউ তিন মাথা এলাকায় নিজের বাসায় দিকে রওয়ানা দেন নীরব। পথে গাড়ি থামিয়ে ভাড়া দেওয়ার সময় স্থানীয় কিছু ছেলের সঙ্গে রাস্তায় অটো গাড়ি থামানো নিয়ে কথা কাটাকাটি হয় নীরবের।

কথা কাটাকাটির একপর্যায়ে তারা নীরবকে মারধর করেন। এর কিছুক্ষণ পর বখাটেরা আবার নীরবের মেসে গিয়ে তাকে মারধর করেন। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঘটনাস্থলে এসে প্রতিবাদ জানান এবং সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এতে ঘণ্টাব্যাপী বাসসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

শিক্ষার্থীরা জানান, আমাদের এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় সড়ক অবরোধ করেছিলাম। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ আশ্বাস দিয়েছে অভিযুক্তর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার। যে কারণে সড়ক থেকে সরে গিয়েছি আমরা। তবে ১২ ঘণ্টার মধ্যে দোষিদের আইনের আওতায় আনা না হলে আরও কঠোর আন্দোলন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম বলেন, বিষয়টি নিয়ে পুলিশের সঙ্গে আলোচনা করা হচ্ছে। প্রশাসনের সহযোগিতায় দ্রুত অপরাধের আইনের আওতায় আনা হবে বলে আশা করি।

এদিকে আহত শিক্ষার্থী রাইদুল ইসলাম নীরব বর্তমানে শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa