ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

তালায় শিক্ষকের বিরুদ্ধে নম্বর জালিয়াতির অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
তালায় শিক্ষকের বিরুদ্ধে নম্বর জালিয়াতির অভিযোগ

সাতক্ষীরা: সাতক্ষীরার তালার শহীদ আলী আহম্মদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে পরীক্ষার নম্বর জালিয়াতির অভিযোগ উঠেছে। আর এ জালিয়াতির অভিযোগ করেছেন বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীর অভিভাবক।

সম্প্রতি বিদ্যালয়টির অষ্টম শ্রেণির অর্ধবার্ষিক পরীক্ষায় সিনিয়র শিক্ষক মুমতাহিনা মুক্তি কর্তৃক পরীক্ষার নম্বর জালিয়াতির অভিযোগ তুলে রোববার (৭ আগস্ট) বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর পৃথক অভিযোগ করেছেন ওই শিক্ষার্থীর অভিভাবক।

অভিযোগকারী মো. রেজাউল ইসলাম রেজা বলেন, আমার মেয়ে অষ্টম শ্রেণির শিক্ষার্থী। অর্ধবার্ষিক পরীক্ষার নম্বর জালিয়াতির মাধ্যমে আমার মেয়েকে মেধা তালিকা থেকে নিচে নামিয়ে দেওয়া হয়েছে। কিন্তু অন্য একটি মেয়েকে আইসিটি খাতার নম্বর জালিয়াতি করে ৪০ মার্কস দেওয়া হয়েছে। কিন্তু আইসিটি মূল্যায়নকারী শিক্ষক মারফতে জানতে পারলাম, ওই মেয়েটি ৩৪ থেকে ৩৬ এর ভেতর নম্বর পেয়েছিল। আমি মনে করি, ওই শিক্ষক অনেক টাকার বিনিময়ে নম্বর জালিয়াতি করেছেন। এভাবে চলতে থাকলে বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ নষ্ট হবে। আমি এর প্রতিকার চাই।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক মুমতাহিনা মুক্তি বলেন, যা কিছু করেছি, তা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনুমতি নিয়েই করেছি।

আইসিটি বিষয়ের শিক্ষক মো. আসলাম আল মেহেদী বলেন, আমি আইসিটি বিষয়ের শিক্ষক। আমি খাতা মূল্যায়ন করে একজন শিক্ষার্থীকে ৩৬ নম্বর দিয়েছি। কিন্তু ইংরেজি বিভাগের একজন শিক্ষক এসে কীভাবে আমার মূল্যায়নকৃত নম্বর কেটে নম্বর বাড়িয়ে দেন, তা আমার জানা নেই। এতে আমি অপমানিত হয়েছি।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অলোক কুমার তরফদার বলেন, আমি অভিযোগ পেয়েছি। বিষয়টি দেখব। তারপর ব্যবস্থা নেব।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রশান্ত কুমার বিশ্বাস বলেন, অভিযোগ পেয়েছি। যেহেতু সরকারি প্রতিষ্ঠান, তাই সরকারি নিয়ম অনুযায়ী বিষয়টি দেখা হবে।

বাংলাদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad