ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

সোমবার রাজধানীর বেশিরভাগ স্কুল-কলেজে অঘোষিত ছুটি

মাজেদুল নয়ন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মার্চ ১১, ২০১২
সোমবার রাজধানীর বেশিরভাগ স্কুল-কলেজে অঘোষিত ছুটি

ঢাকা: আগামীকাল সোমবার বিএনপির  ঢাকা চলো কর্মসূচিকে ঘিরে সৃষ্ট আতঙ্ক ও আসা-যাওয়ার সমস্যা বিবেচনায় নিয়ে রাজধানীর  বেশিরভাগ স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয়র কার্যক্রম বন্ধ থাকছে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের কাছ থেকে এমন তথ্য জানা গেছে।



তবে খোঁজ নিয়ে জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয় থেকে এ ধরনের কোনো সিদ্ধান্ত দেওয়া হয়নি।

রাজধানীর  মোহাম্মদপুর রেসিডেন্সিয়াল মডেল কলেজের এক শিক্ষার্থীর অভিভাবক বাংলানিউজকে জানান, শনিবার শ্রেণীকক্ষে শিক্ষার্থীদের বলা হয়েছে অনিবার্য কারণবশত সোমবার স্কুল বন্ধ থাকবে।

গত বৃহস্পতিবার রাজধানীর ভিকারুন্নেসা স্কুলে বিজ্ঞপ্তি দিয়ে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। এছাড়াও রাজধানীর ওআইডব্লিউসিএ স্কুল, বিয়াম ফাউন্ডেশন স্কুল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে বাংলানিউজকে জানিয়েছেন বেশ কয়েকজন অভিভাবক ও শিক্ষার্থী।

এ ব্যাপারে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগম বাংলানিউজকে স্পষ্ট করে কিছু বলেননি।

নাম প্রকাশ না করার শর্তে এক প্রতিষ্ঠান প্রধান বলেন, রোববার রাজধানীতে যানবাহন ছিল না বললেই চলে। স্কুল-কলেজগামী শিক্ষার্থীরাতো বটেই, দুর্ভোগে পড়েছে পুরো নগরবাসী। সেদিক চিন্তা করলে সোমবার বিএনপির মহাসমাবেশ। রাজধানীর সার্বিক অবস্থা খুব ভালো থাকবে এমনটা আশা করা যায় না। তাই ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার দিক বিবেচনায় নিয়েই অঘোষিত ছুটি থাকবে। পরে তা পূরণ করে দেওয়া হবে।

এছাড়াও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভারসিটি অব বাংলাদেশ, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইউনিভার্সিটি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে আগামীকাল সোমবার কোনো ধরনের ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

তবে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. ফাহিমা খাতুন বাংলানিউজকে বলেন সরকারের থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো নির্দেশ বা বিজ্ঞপ্তি দেওয়া হয়নি। রাজনৈতিক কর্মসূচির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে না।

এ ব্যাপারে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের মহাপরিচালক অধ্যাপক নোমান উর রশীদের কথা বলার চেষ্টা করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, মার্চ ১১, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa