ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

‘মাই ই-কিডস’ প্রতিযোগিতার নিবন্ধন শেষ হচ্ছে ১৫ মার্চ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩০ ঘণ্টা, মার্চ ১৩, ২০১২
‘মাই ই-কিডস’ প্রতিযোগিতার নিবন্ধন শেষ হচ্ছে ১৫ মার্চ

ই- মিডিয়ার  উদ্যোগে ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের পৃষ্ঠপোষকতায় আগামী ১৬ মার্চ ধানমন্ডির কলাবাগান মাঠে শিশু কিশোরদের জন্য প্রতিযোগিতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। `মাই ই-কিডস ক্যাম্প-২০১২’ শীর্ষক অনুষ্ঠানটি দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে সম্পন্ন হবে ।

বিগত বছরের সাফল্য ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের  আগ্রহ ও অনুপ্রেরণায় এটি দ্বিতীয়বারের আয়োজন। সকাল ৯টা থেকে পর্যায়ক্রমে প্রতিযোগিতাসহ আনন্দ-বিনোদন চলবে বিকাল ৫টা পর্যন্ত।


এ ধরনের অনুষ্ঠানের উদ্দেশ্য-শিশুরা যাতে আনন্দের সঙ্গে শিক্ষা লাভ করতে পারে। এছাড়া পরিপূর্ণ বাস্তবসম্মত শিক্ষা অর্জনে  পুঁথিগত বিদ্যার পাশাপাশি বিভিন্ন বিষয়ে জ্ঞান লাভের সুযোগ পায়। কেননা কোমলমতি শিশুদের সুপ্ত প্রতিভা, মেধা  বিকাশে শিক্ষার সম্প্রসারণ অপরিহার্য। আর সময়টা যেহেতু তথ্য-প্রযুক্তিতে নির্ভরশীল। তাই এখন থেকেই তাদের এদিকটায় অভ্যাস গড়ে তোলা প্রয়োজন।

শিশু বিষয়ক অনুষ্ঠানটি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষার নানা দিকসহ বক্তারা এসব কথা তুলে ধরেন।

এ অনুষ্ঠানে থাকছে-আইটি মেলা, ইন্টারনেট জোন, গেমস কর্ণার, ডিজিটাল আর্ট, রচনা, কম্পিউটার গেমস, সঙ্গীত, আবৃত্তি ও যেমন খুশি তেমন সাজো । শিশুরা বয়সভিত্তিক বিভিন্ন বিভাগে অংশগ্রহণ করতে পারবে। বিনোদনের জন্য থাকবে বর্ণাঢ্য র‌্যালি, পাপেট শো, টয় ট্রেইন, বাউন্সি বল, স্ট্রিট ম্যাজিকসহ মজার সব আয়োজন।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া সংগীত  পরিবেশন করবেন দেশের ক্লোজ আপ তারকা এবং চ্যানেল আই ক্ষুদে গানরাজ। নির্বাচিত  সেরা ‘সুপার কিডস -২০১২’ খেতাব বিজয়ী পাবে ল্যাপটপ।

আগ্রহীরা আগামী ১৫ মার্চের মধ্যে  সরাসরি (৮১৫৭৫১৬, ৮৯৬২০০৮, ০১৭১৩৪৯৩২৬৪, ০১৭১৩৪৯৩১৪৪) নম্বরে ফোন করে নিবন্ধন করতে পারবে। অনলাইনে নিবন্ধন করতে এই  (www.dis.edu.bd, www.emediaint.com ) ভিজিট করতে হবে।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa