ঢাকা, শনিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

ইউজিসির এপিএ মূল্যায়নে ২২ ধাপ এগিয়েছে খুবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
ইউজিসির এপিএ মূল্যায়নে ২২ ধাপ এগিয়েছে খুবি

খুলনা: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) ২০২১-২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) মূল্যায়নে ২২ ধাপ এগিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়। দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয় বর্তমানে ১২তম অবস্থানে রয়েছে।

 

রোববার (২ অক্টোবর) ইউজিসির সচিব ড. ফেরদৌস জামান স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়।  

পত্রে উল্লেখ করা হয়, এ বছর ইউজিসির এপিএ মূল্যায়নে ১০০ নম্বরের মধ্যে ৭৮.২৮ পেয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়। ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ের গত বছরের অবস্থান ছিল ৩৪ তম, যেটি এখন ১২তম স্থানে উঠে এসেছে।

এ বিষয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস জানান, খুলনা বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন যোগদানের পর থেকেই এপিএ’র প্রতি গুরুত্বের সাথে নজর দিয়েছেন। এই ধারা অব্যাহত থাকলে ভবিষ্যতে এই মানের আরও উন্নতি হবে। তিনি আরও বলেন, আগের বছরের তুলনায় আমরা যেভাবে ঘুরে দাঁড়িয়েছি, এটি অবশ্যই আমাদের জন্য একটি সুখবর। উপাচার্যের নিরলস প্রচেষ্টায় এ সাফল্য এসেছে। আশা করি, আগামীতে আমরা এর থেকেও ভালো অবস্থানে থাকবো।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২ 
এমআরএম/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa