ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

অর্থ ব্যয়ে কৃচ্ছ্র সাধনে ভিসিদের পরামর্শ ইউজিসির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
অর্থ ব্যয়ে কৃচ্ছ্র সাধনে ভিসিদের পরামর্শ ইউজিসির

ঢাকা: দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে উপাচার্যদের সঙ্গে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা ও উচ্চশিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে ইউজিসির দেওয়া নীতিমালাগুলো ওপর বিস্তারিত আলোচনা হয়।

সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা অনলাইনে যুক্ত ছিলেন। এছাড়া, কমিশনের সদস্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সশরীরে উপস্থিত ছিলেন। মঙ্গলবার (১৫ নভেম্বর) ইউজিসি ভবনে এটি অনুষ্ঠিত হয়।  

ইউজিসি চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. দিল আফরোজা বেগমের সভাপতিত্বে সভায় কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. মো. আবু তাহের এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৫১ উপাচার্য অংশ নেন।

সভায় ইউজিসি’র সদস্যরা বর্তমানের বৈশ্বিক পরিস্থিতিতে অর্থ ব্যয়ের ক্ষেত্রে কৃচ্ছ্রতা সাধনের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের পরামর্শ দেন। এক্ষেত্রে, শিক্ষা ও গবেষণার মান এবং বিশ্ববিদ্যালয়গুলোতে স্বাভাবিক পরিবেশ বজায় রাখতে ইউজিসি’র পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে বলে সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের আশ্বস্ত করা হয়।

সভায় ইউজিসি’র সদস্যরা যথাযথভাবে নীতিমালা অনুসরণ করে বিশ্ববিদ্যালয়গুলো পরিচালনার জন্য উপাচার্যদের আহ্বান জানান। একইসঙ্গে নীতিমালাগুলোর কোথাও কোনো পরিবর্তন প্রয়োজন হলে ইউজিসি কর্তৃপক্ষ তা বিবেচনা করবে বলেও সভায় জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৩৪৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
এমআইএইচ/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।