ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

উপ-নির্বাচন

মনোনয়নপত্র নিলেন বিএনপির পদত্যাগী নেতা আবদুস সাত্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
মনোনয়নপত্র  নিলেন বিএনপির পদত্যাগী নেতা আবদুস সাত্তার আবদুস সাত্তার ভূইয়া

ব্রাহ্মণবাড়িয়া: উপ-নির্বাচনের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র নিয়েছেন বিএনপির পদত্যাগী সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূইয়া।  

রোববার (১ জানুয়ারি) বিকেলে আবদুর রশিদ নামের একজন তার পক্ষে মনোনয়নপত্র নেন বলে জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিল্লুর রহমান জানান।

রোববার আবদুস সাত্তারসহ মোট ৭ জন মনোনয়নপত্র নিয়েছেন জেলা নির্বাচন অফিস থেকে।  

এর আগে, দল থেকে তার পদত্যাগের পর আলোচনা ছড়িয়েছিল, তিনি স্বতন্ত্র নির্বাচন করতে পারেন। ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) থেকে নির্বাচিত বিএনপির সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূইয়া সম্প্রতি সংসদ থেকে দলের সিদ্ধান্তে পদত্যাগ করেন। এরপর তিনি দলও ছাড়েন। তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ছিলেন। তার দলত্যাগ উপ-নির্বাচনে আলোচনায় নতুন মাত্রা যোগ করে। আগামী ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচনের ভোট। ৫ জানুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। বাছাই ৮ জানুয়ারি আর প্রত্যাহার ১৫ জানুয়ারি।  

পারিবারিক সূত্র জানায়, ১৯৭৯ সালে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন। ১৯৯১ ও ১৯৯৬ সালে বিএনপির টিকিটে দুইবার এমপি নির্বাচিত হন। ২০০১ সালের নির্বাচনে জোটকে আসনটি ছেড়ে দিলে টেকনোক্রেট কোটায় তিনি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেছেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।