ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইউপি-পৌর ভোট: প্রার্থীদের তথ্য চাইল বাংলাদেশ ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
ইউপি-পৌর ভোট: প্রার্থীদের তথ্য চাইল বাংলাদেশ ব্যাংক

ঢাকা: আসন্ন ইউনিয়ন পরিষদ ও পৌরসভায় নির্বাচনে ঋণ খেলাপিদের ধরতে প্রার্থীদের তথ্য চেয়েছে বাংলাদেশ ব্যাংক (বিবি)। এক্ষেত্রে সব রিটার্নিং কর্মকর্তাদের নির্দিষ্ট ছকে বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন (সিআইবি) ব্যুরোকে তথ্য দিতে হবে।

 

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, এর আগে বাংলাদেশ ব্যাংককে ঋণ খেলাপিদের তথ্য দিতে চিঠি দিয়েছিল নির্বাচন কমিশন। যার পরিপ্রেক্ষিতে মনোনয়নপত্র দাখিলকারী সব প্রার্থীদের তথ্য চেয়েছে বিবি।

সিআইবির যুগ্ম পরিচালক মো. শহিদুল ইসলামের পাঠানো এ সংক্রান্ত চিঠিতে উল্লেখ করা হয়েছে-

আসন্ন বিভিন্ন নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থীদের ঋণখেলাপি সংক্রান্ত তথ্য পাঠানোর জন্য সব প্রার্থীর পূর্ণ নাম, বাবার নাম, মার নাম, স্বামীর নাম (প্রযোজ্য ক্ষেত্রে) বাংলা ও ইংরেজিতে, জাতীয় পরিচয়পত্র নম্বর (NID ‘13/17 Digit’), করদাতা শনাক্তকরণ সংখ্যা (TIN), জন্ম তারিখ, স্থায়ী ও বর্তমান ঠিকানা সম্বলিত তথ্য সংযুক্ত ছক অনুযায়ী যথাযথভাবে পূরণ করে রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের সিল, স্বাক্ষর ও ফোন (মোবাইল) নম্বর দেওয়া পূর্বক তা ই-মেইলের মাধ্যমে অত্র ব্যুরোতে পাঠানোর ব্যবস্থা গ্রহণের জন্য আপনাদের বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

পূর্ণাঙ্গ তথ্য পাওয়া সাপেক্ষে প্রার্থীদের ঋণখেলাপি সংক্রান্ত তথ্য আপনাদের কাছে পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আগামী ১৬ মার্চ ৫৬টি ও ২০ মার্চ ছয়টি ইউনিয়ন পরিষদের সাধারণ ও উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া ১৬ মার্চ ১১টি ও ২০ মার্চ একটি পৌরসভার বিভিন্ন পদে অনুষ্ঠিত হবে উপ-নির্বাচন।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad