ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

৮ পৌর ভোটের আইনি জটিলতা কেটেছে, অপেক্ষায় আরও ৫

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
৮ পৌর ভোটের আইনি জটিলতা কেটেছে, অপেক্ষায় আরও ৫

ঢাকা: আইনটি জটিলতা ও সীমানা জটিলতা কাটায় আট পৌরসভা নির্বাচনের জট খুলেছে। অপেক্ষায় আছে আরও পাঁচটি।

নির্বাচন কমিশনের (ইসি) চাহিদার পরিপ্রেক্ষিতে সম্প্রতি এমন তথ্য দিয়েছে স্থানীয় সরকার বিভাগ। ফলে ভোটের পথও খুলছে।

ইসি সচিবকে পাঠানো স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. আব্দুর রহমানের চিঠিতে উল্লেখ করা হয়েছে, পিরোজপুর জেলার ভান্ডারিয়া, চাঁদপুর জেলার ছেংগারচর, কুমিল্লার দেবিদ্বার, যশোরের বেনাপোল, নারায়ণগঞ্জের সোনারগাঁও, চট্টগ্রামের হাটহাজারি, সিরাজগঞ্জের তাড়াশ ও শরীয়তপুরের গোসাইরহাট পৌরসভায় নির্বাচনে কোনো বাধা নেই।

এ ছাড়া নরসিংদীর শিবপুর, পিরোজপুরের মঠবাড়িয়া, হবিগঞ্জ জেলার আজমিরিগঞ্জ, চট্টগ্রামের দোজাহারি ও চাঁদপুরের নারায়ণপুর পৌরসভায় ভোটের জটিলতা এখনো আছে।

চিঠিতে বলা হয়েছে, নরসিংদীর শিবপুর, পিরোজপুরের মঠবাড়িয়া, হবিগঞ্জ জেলার আজমিরিগঞ্জ, চট্টগ্রামের দোজাহারি পৌরসভা নিয়ে মামলা রয়েছে। আর ওয়ার্ড বিভক্তির কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত চাঁদপুরের নারায়ণপুর পৌরসভার করা যাবে না।

গত বছরের ৭ নভেম্বর নির্বাচন কমিশন ওইসব পৌরসভায় নির্বাচন আয়োজনে কোনো আইনি জটিলতা আছে কি না, তা জানাতে স্থানীয় সরকার বিভাগকে চিঠি দেয়। পরে তারা আইন মন্ত্রণালয়কে তথ্য দিতে বললে গত ৩ এপ্রিল স্থানীয় সরকার বিভাগকে হালনাগাদ তথ্য জানায়। সেই তথ্যই ইসিকে জানিয়ে দিল স্থানীয় সরকার বিভাগ।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
ইইউডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।