ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিক ভোট: প্রার্থীদের ব্যানার-পোস্টার অপসারণের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
সিসিক ভোট: প্রার্থীদের ব্যানার-পোস্টার অপসারণের নির্দেশ

সিলেট: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের ব্যানার ও পোস্টার অপসারণের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।  

প্রার্থীদের নিজ খরচে সেসব ব্যানার ও পোস্টার, বিলবোর্ড, গেইট, তোরণ বা ঘের, প্যান্ডেল বা আলোকসজ্জা মনোনয়নপত্র দাখিলের আগে সরিয়ে নিতে নির্দেশনা জারি করা হয়।

 

নির্বাচন কমিশন উপ-সচিব আতিয়ার রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত জানানো হয়।  

এতে বলা হয়, নির্ধারিত সময়ের মধ্যে প্রচারণা সামগ্রী অপসারণ সংক্রান্ত কার্যক্রম বাস্তবায়নে সিটি করপোরেশনসহ স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দেওয়া হয়।  

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটানিং কর্মকর্তা ফয়সল কাদির বলেন, সিসিক নির্বাচনে মেয়র, সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলরদের প্রচারণা সামগ্রী নিজ খরচে সরিয়ে নিতে নির্দেশনা জারি করেছে নির্বাচন কমিশন। প্রার্থিতা দাখিলের আগে এসব প্রচারণা সামগ্রী না সরালে নগর কর্তৃপক্ষ কিংবা স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে পদক্ষেপ নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

 প্রসঙ্গত, সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে সিলেটে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা প্রচারণা চালিয়ে আসছিলেন। কিন্তু প্রতীক বরাদ্দ পাওয়ার আগেই প্রার্থীদের অনেকে মার্কা দিয়ে প্রচারণা চালিয়ে আসছিলেন। তফসীল ঘোষণা আগে ও পরে প্রার্থীদের অনেকে মার্কা যুক্ত করে প্রচারণা আচরণবিধি লঙ্ঘনের পর্যায়ে পড়ে বলেও জানান নির্বাচনী কর্মকর্তারা।

যদিও তফসীল ঘোষণার পর প্রচারণা সামগ্রী সরিয়ে নিতে এ নির্দেশনা দেয় নির্বাচন কমিশন।    

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।