ঢাকা, শুক্রবার, ১৪ আশ্বিন ১৪৩০, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪ রবিউল আউয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

এনআইডি সংশোধন: তদন্ত প্রতিবেদন যথাসময়ে দেওয়ার নির্দেশনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, মে ৯, ২০২৩
এনআইডি সংশোধন: তদন্ত প্রতিবেদন যথাসময়ে দেওয়ার নির্দেশনা

ঢাকা: জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংশোধন কার্যক্রমে গতিশীলতা আনতে মাঠ কর্মকর্তাদের যথাসময়ে তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশনা দিয়েছেন এনআইডি মহাপরিচালক এ কে এম হুমায়ুন কবীর।

সম্প্রতি অনুষ্ঠিত মাসিক সমন্বয় সভায় তিনি এ নির্দেশনা দেন।

জানা গেছে, সারাদেশে ৭০ হাজারের মতো এনআইডি সংশোধনের জন্য তদন্ত প্রতিবেদন অপেক্ষমান রয়েছে। তাই আবেদনগুলো নিষ্পত্তির বিষয়টিও ঝুলে আছে।

ইসি সচিব মো. জাহাংগীর আলম স্বাক্ষরিত ওই সভার কার্যবিবরণীতে এনআইডি মহাপরিচালক বলেন, নির্বাচনী তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকার ভোটার তালিকা যাচাই-বাছাই করা প্রয়োজন।

এনআইডি সেবা কার্যক্রম নির্বাচন চলাকালীন চালু রাখা বা না রাখার বিষয়েও সুস্পষ্ট নির্দেশনা প্রয়োজন। এছাড়া এনআইডি সেবা গতিশীল করার লক্ষ্যে তদন্ত প্রতিবেদন যথাসময়ে এবং সুস্পষ্ট মতামত দেওয়ার জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের অনুরোধ করেন তিনি।

এছাড়া নির্বাচন কমিশন সচিবালয় কেপিআইভুক্ত হওয়ায় এ ভবনে গ্যাস চালিত যানবাহন চলাচলের ক্ষেত্রে অধিকতর সতর্কতা অবলম্বন করা প্রয়োজন বলে নির্বাচন কমিশনকে সতর্ক করে দেন এনআইডি মহাপরিচালক।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, মে ০৯, ২০২৩
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa