ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কক্সবাজার পৌর নির্বাচনে ৬ জনের মনোনয়ন প্রত্যাহার 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৬ ঘণ্টা, মে ২৫, ২০২৩
কক্সবাজার পৌর নির্বাচনে ৬ জনের মনোনয়ন প্রত্যাহার 

কক্সবাজার: কক্সবাজার পৌরসভা নির্বাচনে এক (স্বতন্ত্র) মেয়র ও পাঁচজন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।  

বৃহস্পতিবার (২৫ মে) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে তারা প্রার্থিতা প্রত্যাহার করে নেন।

 

দুপুরে সাবেক মেয়র সরওয়ার কামাল নির্বাচনে পরিবেশ না থাকার অভিযোগ তুলে প্রার্থিতা প্রত্যাহার করেন। তিনি জামায়াতে ইসলামীর রাজনীতির সঙ্গে জড়িত।  

এ ছাড়া সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৩ নম্বর ওয়ার্ডে আবুল হোসেন, ৬ নম্বরে মোহাম্মদ শাহজাহান, ১১ নম্বরে সাইফুল ইসলাম ও রিদুয়ান রশীদ এবং ১২ নম্বরে শামীম আহমদ মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা এসএম শাহাদাৎ হোসেন বলেন, মেয়র পদে ৫ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন এবং ১২ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।  
 
ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ছিল ২৫ মে। প্রতীক বরাদ্দ হবে ২৬ মে। ভোটগ্রহণ ১২ জুন।  

মেয়র পদের প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত মো. মাহবুবুর রহমান চৌধুরী, আ. লীগের বিদ্রোহী মাসেদুল হক রাশেদ ও তার স্ত্রী জোসনা হক, জগদীশ বড়ুয়া ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. জাহেদুর রহমান।  

বাংলাদেশ সময়: ২২৩২ ঘণ্টা, মে ২৫, ২০২৩,
এসবি/আরেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।