ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

১৩ বছর পর নির্বাচনের তফসিল ঘোষণার পর আনন্দ মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জুন ১, ২০২৩
১৩ বছর পর নির্বাচনের তফসিল ঘোষণার পর আনন্দ মিছিল

শরীয়তপুর: প্রতিষ্ঠার পর থেকে মামলা সংক্রান্ত বিভিন্ন জটিলতার কারণে শরীয়তপুরের গোসাইরহাট পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়নি। বুধবার (৩১ মে) গোসাইরহাট পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন।

 

দীর্ঘ প্রায় ১৩ বছর পর আগামী ১৭ই জুলাই এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল ঘোষণা করায় বৃহস্পতিবার (১ জুন) সকালে আনন্দ মিছিল করেছেন গোসাইরহাট পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান মিন্টু বেপারীর নেতৃত্বে কয়েক শতাধিক মানুষ।  

এ সময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য নাহিম রাজ্জাককে অভিনন্দন জানিয়ে বিভিন্ন শ্লোগান দেন।  

প্রসঙ্গত, গত বুধবার নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পর থেকে গোসাইরহাট পৌরসভার বাসিন্দাদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। দীর্ঘ প্রায় ১৩ বছর নির্বাচিত জনপ্রতিনিধি না থাকায় নাগরিক সেবা নিয়ে পৌরবাসীর ভোগান্তি চরমে উঠেছিল।

জানা গেছে, প্রতিষ্ঠার পর থেকে মামলার মারপ্যাঁচে আটকে ছিল শরীয়তপুরের গোসাইরহাট পৌরসভা নির্বাচন। আর পৌরসভার সঙ্গে সীমানা জটিলতায় ইদিলপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনও হয়নি এক যুগের বেশি সময় ধরে। এসব কারণে বিভিন্ন নাগরিক সেবা পেতে চরম ভোগান্তিতে পড়ছেন স্থানীয়রা।  

সর্বশেষ এখানে নির্বাচন হয়েছিল ২০০৩ সালে যখন শুধু ইউনিয়ন পরিষদ ছিল। এরপর ২০১১ সালের ৯ জুন ১৭ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে গোসাইরহাট পৌরসভা গঠন করে গেজেট প্রকাশ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সে সময়ই ইদিলপুর ইউনিয়ন থেকে ৯টি মৌজা পৌরসভার সঙ্গে যুক্ত করার প্রতিবাদে মামলা করে স্থানীয়রা।

আদালত গেজেট স্থগিতের নির্দেশ দিলে সুপ্রিম কোর্টে আপিল করেন ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন। মামলা নিষ্পত্তি না হওয়ায় ১৩ বছর ধরে আটকে ছিল গোসাইরহাট পৌরসভা ও ইদিলপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জুন ০১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।