ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

রাজশাহী সিটি ভোট

লিটনের ব্যানার অপসারণ করলেন ম্যাজিস্ট্রেট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, জুন ৭, ২০২৩
লিটনের ব্যানার অপসারণ করলেন ম্যাজিস্ট্রেট

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে প্রচারণার কাজে ব্যবহৃত ব্যানারের আয়তন বড় হওয়ার অভিযোগে নৌকার প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটনের ব্যানার অপসারণ করেছেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ নিয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও পুলিশের সামনেই বিক্ষোভ প্রদর্শন করেন স্থানীয় আওয়ামী লীগের কর্মী ও সমর্থকরা।

 

মঙ্গলবার (৬ জুন) সন্ধ্যায় নগরীর ডিঙ্গাডোবা এলাকায় এ ঘটনা ঘটে।

দলীয় নেতাকর্মীদের দাবি ওই ব্যানারে প্রধানমন্ত্রী, মেয়রপ্রার্থী এবং নৌকা প্রতীকের ছবি ছিল যা পদদলিত করেছে প্রশাসন। তবে প্রশাসনের দাবি এমন কিছুই হয়নি। ঘটনার পর বিষয়টি নিয়ে আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আসন্ন রাসিক নির্বাচনে মেয়র প্রার্থী খায়রুজ্জামান লিটনের জনসংযোগ কমিটির অন্যতম সদস্য আহসানুল হক পিন্টু বলেন, বিষয়টি নিয়ে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে। এ ঘটনায় তাদের প্রার্থীর মূল নির্বাচনী এজেন্ট রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী বুধবার (৭ জুন) জেলা প্রশাসন ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন।

রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাবিহা সুলতানা জানান, ঘটনাটি ভিন্ন দিকে নেওয়ার জন্য এ বিষয়ে গুজব ছড়ানো হচ্ছে। প্রকৃত ঘটনা হলো- নির্বাচনী প্রচারে ব্যবহৃত একজন প্রার্থীর ব্যানার নির্ধারিত আয়তনের চেয়ে বেশি ছিল। তাই আমরা প্রার্থীর লোকদের সঙ্গে নিয়েই নিয়ম মেনে এগুলো সরিয়ে নিয়েছি। কিন্তু অন্যরা না জেনেই এসব কথা বলছেন।

রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ বাংলানিউজকে বলেন, কোনো প্রার্থীর প্রচার সামগ্রী নির্ধারিত আয়তনের বেশি হলে তা ম্যাজিস্ট্রেট স্থানীয় পুলিশকে নিয়ে সরিয়ে ফেলতে পারবেন। এরপরও তিনি বিষয়টি দেখছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।