ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইভিএমে ভোট দিতে বরিশালে সকালেই কেন্দ্রে ভোটারদের ভিড় 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, জুন ১২, ২০২৩
ইভিএমে ভোট দিতে বরিশালে সকালেই কেন্দ্রে ভোটারদের ভিড় 

বরিশাল: প্রথমবারের মতো সব কেন্দ্রে ইভিএম মেশিনে শান্তিপূর্ণ পরিবেশে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে।

সোমবার (১২ জুন) সকাল ৮ টা থেকে নগরের ৩০টি ওয়ার্ডের ১২৬টি কেন্দ্রের ৮৯৪ টি বুথে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে বলে জানিয়েছে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়।

যদিও বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে সকাল ৮টার আগেই ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। নগরের রুপাতলী হাউজিং এর শহীদ আব্দুর রব সেরিনয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৮টা বাজার আগে কেন্দ্রে আসা শা‌রীরিক প্রতিবন্ধী ভোটার বাবুল পা‌টোয়ারী ব‌লেন, ‌নিজ ম‌নের ইচ্ছেতে ভোট দি‌তে আস‌ছি, এটা তো নাগ‌রিক অধিকার।

ভোটার মোস্তফা বলেন,তাড়াতাড়ি ভোট দেওয়ার জন‌্য সকাল সকাল কে‌ন্দ্রে আস‌ছি। এখন ভিড় কম তাই ভোট দি‌তেও কোনো বেগ পে‌তে হয়‌নি।

সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, আমরা আগে থেকেই ভোট দিতে ভোটারদের কেন্দ্রে আসার জন্যও আহ্বান জানিয়েছি।  

সব ধরনের প্রস্তুতি নেওয়াতে ভোট উৎসব হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বরিশালে বিভিন্ন ভোটকেন্দ্রে সকাল থেকেই ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে

এদিকে ভোটকেন্দ্রে ও নগরে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সাড়ে ৪ হাজার আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলাম।  

ফলে প্রতি কেন্দ্রের নিরাপত্তায় ১২ জন আনসার সদস্যসহ ৬-৭ জন পুলিশ কাজ করছে। এছাড়া পুলিশের মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স, র‌্যাবের ১৬ টি স্ট্রাইকিং টিম, র‌্যাব-পুলিশের গোয়েন্দা টিমের সদস্যরা নগরজুড়ে নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে। যেখানে টহলের পাশাপাশি নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে চেকপোস্টও বসিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এর পাশাপাশি ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১০ প্লাটুন বিজিবি সদস্য দায়িত্ব পালন করছেন বলে জানিয়েছেন জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন।

উল্লেখ্য, বরিশালের এবারের সিটি নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। যার মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন। হিসেব অনুযায়ী পুরুষের থেকে ১ হাজার ৩২০ জন নারী ভোটার বেশি।

আর নির্বাচনে ৭ জন মেয়র প্রার্থী, ৩০ টি ওয়ার্ডে সাধারণ ওয়ার্ডে ১১৮ জন কাউন্সিলর প্রার্থী ও ১০ টি সংরক্ষিত ওয়ার্ডে ৪২ জন নারী কাউন্সিলর প্রার্থীসহ মোট ১৬৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ০৮৪০ ঘণ্টা, জুন ১২, ২০২৩
এমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।