ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

রাষ্ট্রপতিকে সফলতার গল্প শুনিয়ে এলো নির্বাচন কমিশন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
রাষ্ট্রপতিকে সফলতার গল্প শুনিয়ে এলো নির্বাচন কমিশন

ঢাকা: দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করে নিজেদের সাফল্যের গল্প শুনিয়ে এসেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (১৯ জুন) দুপুরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন রাষ্ট্রপ্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাতে গিয়ে নিজেদের কর্মকাণ্ড তুলে ধরে।

এরপর নির্বাচন ভবনে ফিরে এক আনুষ্ঠানিক ব্রিফিংয়ে নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান সাংবাদিকদের কাছে এসব কথা বলেন।

জ্যেষ্ঠ এ নির্বাচন কমিশনার বলেন, রাষ্ট্রপতির সঙ্গে এটাই ছিল আমাদের প্রথম সাক্ষাৎ। আমরা তাকে আন্তরিক শ্রদ্ধা ও অভিনন্দন জ্ঞাপন করার জন্য গিয়েছিলাম। এ সাক্ষাৎটা ছিল শুধুমাত্র সৌজন্য সাক্ষাৎ। তবে আমরা আমাদের গত ১৬ মাসের কর্মকাণ্ড তার কাছে উপস্থাপন করেছিলাম। আমরা বলেছি কতটা আমরা নির্বাচন পরিচালনা করেছি, কীভাবে করেছি ও আমাদের যে সাকসেস স্টোরি (সফলতার গল্প), সেটাও তাকে বলেছি। রাষ্ট্রপতি তাতে তার সন্তুষ্টি প্রকাশ করেছেন।

রাষ্ট্রপতি দ্বাদশ জাতীয় নির্বাচন নিয়ে কোনো দিকনির্দেশনা দিয়েছেন কি- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা সৌজন্য সাক্ষাৎ ছিল।

সৌজন্য সাক্ষাতে অন্যদের মধ্যে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, মো. আলমগীর ও ইসি সচিব মো. জাহাংগীর আলম উপস্থিত ছিলেন। আর নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান দেশের বাইরে থাকায় অংশ নিতে পারেননি। বঙ্গভবনে তারা ৪৫ মিনিটের মতো ছিলেন।

মো. সাহাবুদ্দিন গত ১৩ ফেব্রুয়ারি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি নির্বাচিত হন। এরপর ২৪ এপ্রিল তিনি বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন। আর বর্তমান কমিশন গত বছরের ফেব্রুয়ারি দায়িত্ব গ্রহণ করে।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।