ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বগুড়ার তালোড়ায় মেয়র হলেন বিএনপির বহিষ্কৃত প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জুন ২১, ২০২৩
বগুড়ার তালোড়ায় মেয়র হলেন বিএনপির বহিষ্কৃত প্রার্থী

বগুড়া: বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া পৌরসভা নির্বাচনে বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী আব্দুল জলিল খন্দকার বিজয়ী হয়েছেন। তিনি পৌর বিএনপির সভাপতি ছিলেন।

জগ প্রতীকে তিনি ভোট পেয়েছেন ৬ হাজার ৯২৭টি। তার নিকটতম আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী প্রার্থী আমিরুল ইসলাম বকুল নৌকা প্রতীকে পেয়েছেন ২ হাজার ৯২৪ ভোট।

বুধবার (২১ জুন) সন্ধ্যায় বগুড়ার জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও তালোড়া পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান নয়টি কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফলে বেসরকারিভাবে আব্দুল জলিল খন্দকারকে বিজয়ী ঘোষণা করেন।

আব্দুল জলিল খন্দকার পৌর বিএনপির সভাপতি ছিলেন। দলীয় সিদ্ধান্ত লঙ্ঘন করে পৌর নির্বাচনে প্রার্থী হওয়ায় গত ১৩ জুন তাকেসহ ওই পৌর নির্বাচনে প্রার্থী হওয়া ১২ নেতাকে দল থেকে আজীবন বহিষ্কার করে বিএনপি।  

তালোড়া পৌর নির্বাচনে মেয়র পদে মোট ছয় জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইভিএমে ভোট দেন ভোটাররা। বৃষ্টি উপেক্ষা করে প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। তালোড়া পৌরসভায় ভোটার সংখ্যা ১৬ হাজার ৭৬ জন। এরমধ্যে ৭৬ দশমিক ২৬ ভাগ ভোটার তাদের ভোট প্রদান করেছেন বলে রিটার্নিং কর্মকর্তা জানান।  

নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে প্রতিটি ভোট কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং দুই প্লাটুন বিজিবি, র‌্যাব ও পুলিশ সদস্য দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, জুন ২১, ২০২৩
কেইউএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ