ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে ইসলামী ঐক্যজোট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে ইসলামী ঐক্যজোট নির্বাচন বিষয়ে ইসলামী ঐক্যজোটের সংবাদ সম্মেলন। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার কথা জানিয়েছে বাংলাদেশ ইসলামী ঐক্যজোট। তবে দলটির কোনো নিবন্ধন না থাকায় কোনো জোটের অধীনে বা স্বতন্ত্রভাবে নির্বাচন করবে কি না সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

এতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, নির্বাচনকালীন পরিবেশ পরিস্থিতি, ঘোষিত তফসিল এবং বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের নির্বাচনে অংশ নেওয়ার পদ্ধতি ও পরিকল্পনা বিষয়ে বক্তব্য ও সিদ্ধান্ত দেওয়া হয়।  

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী বলেন, বাংলাদেশ ইসলামী ঐক্যজোট এবার নির্বাচনে অংশ নেবে। তবে আমাদের দল এখনও নির্বাচন কমিশনে নিবন্ধিত নয়। যার কারণে আমাদের দলীয় কোনো প্রতীক নেই। তাই আমরা কীভাবে নির্বাচন করব সেই বিষয়ে এখনো সিদ্ধান্ত নিইনি।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট প্রতিষ্ঠার পর থেকে আমাদের দল মহাজোটের অন্যতম অংশীদার ছিল। ইতোপূর্বে ইসলামী ঐক্যজোট কোনো নির্বাচনে অংশ নেয়নি। তবে আওয়ামী লীগ এবং তার দলীয় প্রধানের প্রতিটি দুর্দিনে আমরা পাশে ছিলাম এবং থাকব। তবে সরকারের দোষত্রুটি সমালোচনা করতে আমরা কখনোই ছাড় দিই না।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের অধীনে বাংলাদেশ ইসলামী ঐক্যজোট নির্বাচনে যাবে কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এখনো এই বিষয়ে সিদ্ধান্ত নিইনি। আমরা মহাজোটের অধীনে নির্বাচনে যেতে পারি অথবা মহাজোটের শরিক দলগুলোর প্রতীকে নির্বাচনে যেতে পারি কিংবা স্বতন্ত্রভাবেও নির্বাচনে যেতে পারি।

বাংলাদেশ ইসলামী ঐক্যজোট কতগুলো আসনে প্রার্থী দেবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এখন ৪০টি আসনে প্রার্থী দিতে প্রস্তুত।

এ সময় আরো উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুর রহিম হাজারী, যুগ্ম মহাসচিব মুফতি শহিদুল ইসলাম, যুগ্ম মহাসচিব আসাদুজ্জামান খান, সাংগঠনিক সম্পাদক মুফতি বোরহান উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মুফতি মাওলান তাজুল ইসলাম, ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা সালামত উল্লাহ, ঢাকা মহানগরের যুব বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন খোকন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এসসি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ