ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

আ.লীগের মামুনুরের মনোনয়নপত্র বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
আ.লীগের মামুনুরের মনোনয়নপত্র বাতিল সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন

নোয়াখালী: নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনে আওয়ামী লীগ মনোনীত ও বর্তমান সংসদ সদস্য মামুনুর রশিদ কিরনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

রোববার (৩ ডিসেম্বর) দুপুর ২টার দিকে নোয়াখালী জেলা প্রশাসকের সভাকক্ষে নোয়াখালী-৩ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মাহবুবুর রহমান।

এই আসনে স্বতন্ত্র প্রার্থী আখতার হোসেন, স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম, জাসদের জয়নাল আবদীনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।  প্রার্থিতা ফিরে পেতে তারা আদালতে আপিল করবেন বলে তাদের কর্মী সমর্থকরা জানিয়েছেন।

এর আগে দুপুর ১টার দিকে নোয়াখালী-৪ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

ঋণখেলাপির দায়ে বিকল্পধারার এ কেন্দ্রীয় নেতার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।  

রিটার্নিং কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান বলেন, ঋণখেলাপির অভিযোগে মামুনুর রশিদ কিরনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া এই আসনের আরও চার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

প্রসঙ্গত, নোয়াখালী-৩ আসনে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ১১জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।