ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

চাঁদপুরের ৫টি আসনে বৈধ প্রার্থী ৩২, বাতিল ১১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
চাঁদপুরের ৫টি আসনে বৈধ প্রার্থী ৩২, বাতিল ১১

চাঁদপুর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ছিল আজ। চাঁদপুরের পাঁচটি আসনে সর্বমোট ৪৩ জন মনোনয়নপত্র জমা দেন।

এর মধ্যে ৩২ জনের মনোনয়নপত্র বৈধ এবং বাকি ১১ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

সোমবার (৪ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রার্থীদের কাগজপত্র যাচাই-বাছাই শেষে বৈধ ও বাতিল প্রার্থীদের নাম ঘোষণা করেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান।

জানা গেছে, চাঁদপুর-১ আসনের (কচুয়া) বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের সেলিম মাহমুদ, জাতীয় পার্টির এ কে এম শহিদ উল্লাহ, জাসদের সাইফুল ইসলাম, জাকের পার্টির মাসউদুল হাসান।  

এই আসনে বাতিল প্রার্থীরা হলেন- ১% ভোটার তালিকায় গরমিল থাকায় স্বতন্ত্র প্রার্থী গোলাম হোসেন, মো. মোহাম্মদ রাহাদ চৌধুরী, মোহাম্মদ শওকত হোসেন মিয়া, প্রস্তাবকারী ও সমর্থনকারী অন্য জেলার ভোটার হওয়ায় বাংলাদেশ কংগ্রেসের মো. জামাল হোসেন, হলফনামায় স্বাক্ষর না থাকায় বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের মো. সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল করা হয়।

চাঁদপুর-২ আসনে (মতলব উত্তর ও মতলব দক্ষিণ) বৈধ প্রার্থীরা হলেন-আওয়ামী লীগের মোফাজ্জল হোসেন চৌধুরী, জাতীয় পার্টির এমরান হোসেন মিয়া, জাকের পার্টির ওবায়েদ মোল্লা, সুপ্রিম পার্টির মোহাম্মদ মনির হোসেন, স্বতন্ত্র এম. ইসফাক আহসান, জাসদের মোহাম্মদ হাছান আলী শিকদার। যাচাই-বাছাই এর সময় উপস্থিত না থাকায় বাংলাদেশ মুসলিম লীগের মো. শাহ আলম সরকারের মনোনয়ন বাতিল করা হয়।

চাঁদপুর-৩ আসনে (সদর ও হাইমচর) বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের ডা. দীপু মনি, স্বতন্ত্র ড. মোহাম্মদ সামসুল হক ও মো. রেদওয়ান খান, জাতীয় পার্টির মো. মহসীন খান, জাকের পার্টির মো. কাওছার মোল্লা, বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট এর আবু জাফর মো. মঈন উদ্দিন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মো. মিজানুর রহমান।

চাঁদপুর-৪ আসনে (ফরিদগঞ্জ) বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মুহম্মদ শফিকুর রহমান, জাকের পার্টির মো. নুরুল ইসলাম, স্বতন্ত্র জালাল আহমেদ, মোহাম্মদ শহিদুল ইসলাম, ড. মোহাম্মদ শামসুল হক ভুঁইয়া, ন্যাশনাল পিপলস পার্টির আব্দুল গনি, বাংলাদেশ তরিকত ফেডারেশনের বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী, তৃণমূল বিএনপির মো. আব্দুল কাদের, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) ড. মুহাম্মদ শাহজাহান। ঋণ খেলাপির কারণে বাতিল প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির সাজ্জাদ রশিদ, তৃণমূল বিএনপির মোহাম্মদ সেলিম।

চাঁদপুর-৫ আসনে (শাহারাস্তি ও হাজীগঞ্জ) বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মেজর (অব.) রফিকুল ইসলাম, স্বতন্ত্র গাজী মাইনুদ্দিন ও মো. শফিকুল আলম, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী, বাংলাদেশ তরিকত ফেডারেশনের (বিএনএফ) বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী, জাকের পার্টির মোহাম্মদ মকবুল আহমেদ।  

বাতিল প্রার্থীরা হলেন- তথ্য গরমিল থাকায় স্বতন্ত্র মো. জাকির হোসেন প্রধানিয়া, উপস্থিত না থাকায় জাসদের মো. মনির হোসেন মজুমদার ও মামলা তথ্য গোপন রাখায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আখতার হোসেনের প্রার্থীতা বাতিল করা হয়।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।