ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

রংপুর-৬ আসনে স্পিকারের মনোনয়ন বৈধ ঘোষণা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
রংপুর-৬ আসনে স্পিকারের মনোনয়ন বৈধ ঘোষণা

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৬ (পীরগঞ্জ) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।  

যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বৈধ হিসেবে নির্বাচন কমিশনে গৃহীত হয়েছে।

সোমবার(৪ ডিসেম্বর) জাতীয় সংসদের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রংপুর-৬ আসনে থেকে নয় প্রার্থীর মধ্যে চারজনের ম‌নোনয়নপত্র বাতিল, একজনের স্থগিত এবং স্পিকারসহ চারজনের মনোনয়নপত্র বৈধ হ‌য়ে‌ছে।

বৈধ প্রার্থীরা হ‌লেন, আওয়ামী লীগ ম‌নোনীত প্রার্থী শিরীন শারমিন চৌধুরী, জাতীয় পা‌র্টির নূর আলম যাদু মিয়া, ন‌্যাশনাল পিপলস্ পা‌র্টির হুমায়ুন ইজাজ ও কল‌্যাণ পা‌র্টির জাকারিয়া হোসেন।

যাদের মনোনয়নপত্র বা‌তিল হয়েছে তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী ‌সিরাজুল ইসলাম সিরাজ এবং স্বতন্ত্র প্রার্থী তাকিয়া জাহান চৌধুরী। তাদের এক শতাংশ ভোটারের স্বাক্ষর না মেলায় মনোনয়ন বাতিল করেছেন রিটা‌র্নিং কর্মকর্তা।  

এদিকে তৃণমূল বিএন‌পির প্রার্থী ইকবাল হোসেন মামলার তথ্য গোপন করায় এবং অপর প্রার্থী বাংলাদেশ কংগ্রেস মনোনীত মো. মাহবুল আলম ফরম সঠিকভাবে পূরণ না করায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

জাকের পা‌র্টির প্রার্থী বেদারুল ইসলাম আয়কর রিটার্ন জমা না দেওয়ায় তার প্রার্থিতা স্থগিত ক‌রে‌ছেন রিটা‌র্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোবাশ্বের হাসান।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।