ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

হেলিকপ্টারে চড়ে এসে সভা, বিএনএম প্রার্থীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
হেলিকপ্টারে চড়ে এসে সভা, বিএনএম প্রার্থীকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) এমপি প্রার্থী জামাল রানার বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘণ করে হেলিকপ্টারে চড়ে এলাকায় এসে সভা করার অভিযোগ উঠেছে।

বুধবার (০৬ ডিসেম্বর) দুপুরে তিনি ঢাকা থেকে হেলিকপ্টারে চড়ে সদর উপজেলার কোড্ডার মিতালী ফুটবল খেলার মাঠে নামেন।

জামাল রানা সদর উপজেলার কোড্ডা এলাকার বাসিন্দা। তিনি কেন্দ্রীয় জাতীয় পার্টির যুব সংহতির সহসভাপতি ছিলেন। বর্তমানে বিএনএম থেকে এ আসনে মনোনয়ন পেয়েছেন তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দুপুর ১টার দিকে জালাল রানা হেলিকপ্টারে চড়ে সদর উপজেলার কোড্ডা মিতালী ফুটবল মাঠে নামেন। এসময় তার কর্মী-সমর্থকেরা জড়ো হয়ে তাকে অভ্যর্থনা জানান এবং গলায় ফুলের মালা পরান। পরে তিনি কোড্ডা রেললাইন এলাকায় নিজের নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য দেন। পরে তিনি কোড্ডা এলাকায় ভূঁইয়া বাড়িতে বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত এলাকার লোকজনের সঙ্গে সভা করেন। সভায় এলাকার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

নির্বাচনী আচরণবিধির ৮ (গ) ধারায় যানবহান ব্যবহার সংক্রান্ত বাধা নিষেধে বলা হয়েছে, নির্বাচনী প্রচার কার্যে হেলিকপ্টার বা অন্য কোনো আকাশযান ব্যবহার করা যাইবে না, তবে দলীয় প্রধানের যাতায়াতের জন্য উহা ব্যবহার করিতে পারিবে, কিন্তু যাতায়াতের সময় হেলিকপ্টার হইতে লিফলেট, ব্যানার বা অন্য কোনো প্রচার সামগ্রী প্রদর্শন বা বিতরণ করিতে পারিবে না।

বিএনএমের প্রার্থী জামাল রানা বলেন, আমার ভাই আলমগীর গত মঙ্গলবার ইতালি থেকে দেশে এসেছে। তাকে নিয়ে ঢাকা থেকে হেলিকপ্টারে এলাকায় আসি। আমার ভাই হেলিকপ্টার ভাড়া করেছে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সেলিম শেখ বলেন, আমরা ব্যবস্থা নিয়েছি। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘণ করায় ওই প্রার্থীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওই প্রার্থী আর আচরণবিধি লঙ্ঘণ করবেন না বলে অঙ্গীকারনামা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।