ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটকেন্দ্রে অবাঞ্ছিত ব্যক্তির প্রবেশ নয়: ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
ভোটকেন্দ্রে অবাঞ্ছিত ব্যক্তির প্রবেশ নয়: ইসি

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রে অবাঞ্ছিত ব্যক্তিরা যাতে প্রবেশ করতে না পারে, তা রিটার্নিং কর্মকর্তাদের নিশ্চিত করতে বলেছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার (১০ ডিসেম্বর) নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান নির্দেশনাটি পাঠিয়েছেন।

এতে বলা হয়েছে, যেসব ব্যক্তি ভোটকেন্দ্রে প্রবেশ করতে পারেন অর্থাৎ ভোটকেন্দ্রে প্রবেশ করবার যোগ্য ব্যক্তিদের তালিকা সম্বলিত একটি পোস্টার প্রণয়ন করা হয়েছে এবং প্রয়োজনীয় সংখ্যক কপি মুদ্রণ করা হয়েছে। ওই মুদ্রিত পোস্টারের প্রয়োজনীয় সংখ্যক কপি প্রতিটি নির্বাচনী এলাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, ভোটগ্রহণের দিন ভোটগ্রহণ শুরু হওয়ার পূর্বেই ভোটকেন্দ্রের গুরত্বপূর্ণ প্রবেশ পথে ও ভোটকেন্দ্রের প্রকাশ্য স্থানে ওই পোস্টার প্রদর্শনের জন্য প্রিজাইডিং অফিসারদের নির্দেশ দিতে হবে এবং ভোটকেন্দ্রে উপস্থিত থাকার যোগ্য ব্যক্তি ব্যতীত অন্য কেউ যাতে ভোটকেন্দ্রে প্রবেশ করতে না পারেন, তা নিশ্চিত করতে হবে। কোনো অবস্থাতেই অবাঞ্ছিত ব্যক্তিকে ভোটকেন্দ্রে প্রবেশ করতে দেওয়া যাবে না। প্রিজাইডিং অফিসারদের ভোটগ্রহণ চলাকালে ভোটকেন্দ্রের সার্বিক পরিস্থিতি তদারকি ও নিয়ন্ত্রণ করতে নির্দেশ দেবেন।

আগামী ৭ জানুয়ারি দ্বাদস জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।