ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

রাজবাড়ী-২: প্রার্থিতা ফিরে পেলেন নূরে আলম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
রাজবাড়ী-২: প্রার্থিতা ফিরে পেলেন নূরে আলম

রাজবাড়ী: পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলা নিয়ে গঠিত রাজবাড়ী-২ আসনে স্বতন্ত্র প্রার্থী নূরে আলম সিদ্দিকী হকের মনোনয়নপত্র আপিলে বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।  

ঢাকার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে আপিল শুনানিতে তার মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দেওয়া হয়।

মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর সংবাদ মাধ্যমে নূরে আলম বলেন, রিটার্নিং অফিসার ঠুকনো এক কারণে আমার মনোনয়নপত্র বাতিল করেছিলেন। কিন্তু কমিশনে আপিল করার পর তারা আমার প্রার্থিতা ফিরিয়ে দিয়েছেন। এ রায়ের মাধ্যমে প্রমাণ হলো দ্বাদশ জাতীয় নির্বাচন শতভাগ সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে।

এর আগে গত ৪ ডিসেম্বর সকালে রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই কর হয়। নির্বাচনী এলাকার এক শতাংশ ভোটারের স্বাক্ষরে ত্রুটি দেখিয়ে নূরে আলম সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু কায়সার খান।

পরে নিয়মানুযায়ী নির্বাচন কমিশনে আপিল করেন নূরে আলম। সেই আপিলেই তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা দিল নির্বাচন কমিশন।

এদিন সকাল ১০টায় নির্বাচন ভবনের অডিটোরিয়ামে (বেজমেন্ট-২) আপিল শুনানি শুরু হয়। শুনানিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ নির্বাচন কমিশনার ও ইসি সচিবালয়ের কর্মকর্তারা উপস্থিত আছেন।

নূরে আলম সিদ্দিকী হক আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক সমিতির সভাপতি। তিনি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তিনি মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।