ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জাকের পার্টির ঢাকার প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
জাকের পার্টির ঢাকার প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহার

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন জাকের পার্টির ১৩ জনসহ ১৫ প্রার্থী। বাকি দুই প্রার্থীর একজন বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের, আরেকজন ইসলামী ঐক্যজোটের।

রোববার (১৭ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টা পর্যন্ত রাজধানীর সেগুনবাগিচায় বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে এ ১৫ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

যারা মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন, তারা হলেন- জাকের পার্টির ঢাকা-১১ আসনের মাসুদ রানা, ঢাকা-১৬ আসনের আমিনুল ইসলাম, ঢাকা-১৫ আসনের মাইনুল ইসলাম, ঢাকা-৭ আসনের বিপ্লব চন্দ্র বণিক, ঢাকা-৮ আসনের মো. নজরুল ইসলাম লিটন, ঢাকা-৯ আসনের মফিজুল্লাহ, ঢাকা-১২ আসনের হুমায়ুন কবির, ঢাকা-১০ আসনের মো. হুমায়ুন কবীর, ঢাকা-৪ আসনের রবিউল ইসলাম ঢাকা-১৪ আসনের জাকির হোসেন, ঢাকা- ১৭ আসনের কাজী মো. রাশেদুল হাসান, ঢাকা-১৮ আসনের শরীফ হোসেন ও ঢাকা-৬ আসনের তরিকুল ইসলাম।  

এ ছাড়া বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের ঢাকা-১৭ আসনের নাজমুন নাহার এবং ইসলামী ঐক্যজোটের ঢাকা-৯ আসনের লোকমানও মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

মনোনয়নপত্র প্রত্যাহার করে জাকের পার্টির স্থায়ী কমিটির সদস্য কাজী মো. রাশেদুল হাসান বলেন, আমরা ব্যাপকভাবে নির্বাচন করার জন্য ৩০০ আসনে প্রার্থী মনোনয়ন দিয়েছিলাম। বিভিন্ন কারণে কিছু প্রার্থী মনোনয়ন জমা দিতে পারেননি। ২১৮ আসনে আমাদের প্রার্থী বৈধতা পেয়েছিলেন।  

তিনি বলেন, আমি ভেবেছিলাম নির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির সঙ্গে জাকের পার্টির প্রতিদ্বন্দ্বিতা হবে। কিন্তু গতকাল পর্যন্ত দেখা গেল, নির্বাচনের আসন ভাগাভাগি হয়ে গেছে। এতে জাকের পার্টির জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ নষ্ট হয়ে গেছে। তাই হাই কমান্ডের নির্দেশে আমিসহ আমাদের ঢাকার প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

বেশিরভাগ আসনে জাকের পার্টির প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন জানিয়ে তিনি আরও বলেন, কিছু আসনে প্রার্থী থাকবে কি না সেটি দলের শীর্ষ নেতারা সিদ্ধান্ত নেবেন। কিন্তু আমরা বেশিরভাগ প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছি। ঢাকার সব আসনে প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহার করে নিবেন।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ