ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন ও ইসি

ঢাকার পাঁচ আসনে ৭ জনের মনোনয়ন প্রত্যাহার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
ঢাকার পাঁচ আসনে ৭ জনের মনোনয়ন প্রত্যাহার

ঢাকা: ১, ২, ৩, ১৯ ও ২০ নির্বাচনী আসনে জাকের পার্টি, মুক্তিজোট, জাতীয় পার্টির সাত প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। এ পাঁচ আসনে এখন ভোটের লড়াই করবেন ৩৬ প্রার্থী।

রোববার (১৭ ডিসেম্বর) ঢাকা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা আনিসুর রহমানের কাছে ঢাকা-১ আসনে মুক্তিজোটের আব্দুর রহিম এবং জাকের পার্টির মো. লুৎফর রহমান খান, ঢাকা-২ জাকের পার্টির আবুল কালাম, ঢাকা-৩ জাকের পার্টির আব্দুল রাজ্জাক, জাতীয় পার্টির হাজী ফারুক, ঢাকা- ১৯ জাকের পার্টির মো. শামসুদ্দিন আহমেদ ও ঢাকা- ২০ আসনে জাকের পার্টির সাইদুর রহমান মনোনয়ন প্রত্যাহারের আবেদন জমা দেন।

ঢাকা জেলার অতিরিক্ত নির্বাচন কমিশনার ফরিদ আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন। এ ছাড়া ঢাকা জেলা প্রশাসন থেকে জানা গেছে, ১, ২, ৩, ১৯ ও ২০ নির্বাচনী আসনে ভোটের মাঠে নেমেছিলেন ৪৩ প্রার্থী। এখন লড়বেন ৩৬ জন।

গত ৪ ডিসেম্বর জেলার রিটার্নিং কর্মকর্তা ঢাকার এ পাঁচ আসনে ৪৩ প্রার্থীর মধ্যে ৩২ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেন। পরে আপিল করে বাকি ১১ জন তাদের মনোনয়ন ফিরে পান।

বাংলাদেশ সময়: ২৩১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।