ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন ও ইসি

ফরিদপুর-২: আচরণবিধি লঙ্ঘনের দায়ে আ.লীগ প্রার্থীকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
ফরিদপুর-২: আচরণবিধি লঙ্ঘনের দায়ে আ.লীগ প্রার্থীকে শোকজ

ফরিদপুর: ফরিদপুর-২ (নগরকান্দা ও সালথা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর কনিষ্ঠ পুত্র ও বর্তমান সংসদ সদস্য শাহদাব আকবর চৌধুরী লাবুকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছেন নির্বাচনী অনুসন্ধান কমিটি।

রবিবার (১৭ ডিসেম্বর) নির্বাচনী অনুসন্ধান কমিটি ফরিদপুর-২ এর চেয়ারম্যান এবং সিনিয়র সহকারী জজ আদালত (সদর) এর বিচারক কাঞ্চন কুমার কুন্ডু এ শোকজ করেন।

শাহদাব আকবরকে সশরীরে কিংবা তার কোন প্রতিনিধির মাধ্যমে আগামী মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ১১টার মধ্যে অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কার্যালয়ে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেওয়া হয়।

শোকজে নোটিশে সংসদ সদস্য শাহদাবের বিরুদ্ধে গণ প্রতিনিধিত্ব আদেশ ১৯৭২, সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর অধীন আইনের বিধান লঙ্ঘন করার অভিযোগ আনা হয়েছে।  

শোকজের সূত্র হিসেবে গত ১৩ ডিসেম্বর প্রকাশিত প্রথম আলো অনলাইন সংস্করণসহ একাধিক সংবাদ মাধ্যমের কথা উল্লেখ করা হয়েছে।

শোকজ নোটিশে উল্লেখ করা হয়,  মো. শাহাদাব আকবর লাবু ১৩ ডিসেম্বর বুধবার সন্ধ্যায় ফরিদপুরের সালথার বল্লভদী ইউনিয়নের ফুলবাড়িয়া বাজারের পাশে একটি বাড়িতে নির্বাচনী সভায় উপস্থিত হয়ে ফরিদপুর সালথা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেনকে উদ্দেশ্য করে বলেন, ‘একটা জুতার মালা বানাইতে দিছি। ৮ তারিখ ওনার গলায় জুতার মালা দিয়া ঘোরানো হবে’। তার এই বক্তব্য নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৮(খ) ও ১২ ধারার বিধান লঙ্ঘিত হয়েছে বলে অভিযোগ করেছেন নির্বাচনী অনুসন্ধান কমিটি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ওই আদালতের নাজির অনিমেষ সরকার বলেন, রবিবার দুপুরে আদালতের জারিকারক সালথার গট্টি ইউনিয়নের রসুলপুর গ্রামে শাহদাবের বাড়িতে শোকজ নোটিশটি জারি করতে রওনা হয়ে গেছেন।  

 

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।