ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন ও ইসি

ভোট দেখতে ১৬ সদস্যের জাপানি টিমের আবেদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
ভোট দেখতে ১৬ সদস্যের জাপানি টিমের আবেদন

ঢাকা: জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করতে তার দেশের ১৬ জনের একটি টিম আবেদন করেছে।

সোমবার (১৮ ডিসেম্বর) নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠকের পর তিনি সাংবাদিকদের এমন তথ্য জানান।

ইওয়ামা কিমিনোরি বলেন, আমরা মোট ১৬ জনের নিবন্ধন করেছি, কিন্তু ১৬ জনের সবাই জাপান থেকে নয়। জাপানের তিনজন ও দূতাবাসের অন্যান্যরা। এক্ষেত্রে ১৩ জনের সবাই উপস্থিত থাকবেন না।

নির্বাচন নিয়ে কোনো পরামর্শ দিয়েছেন কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আলোচনা করেছি কিভাবে আমরা এই কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত হতে পারি। বিস্তারিত কিছু বলতে চাই না।

তিনি বলেন, অবশ্যই নির্বাচনের সময়, নির্বাচনের আগে আমাদের দৃষ্টিভঙ্গি কী তা নিয়ে বিস্তারিত কথা বলতে হবে। আমরা নির্বাচনের বিস্তারিত ব্যবস্থা সম্পর্কে জানতে চাই।

বৈঠকের বিষয় নিয়ে জানতে চাইলে সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, অবজারবেশন টিমের সদস্য জাপান থেকে এবং এখানকার মিশন থেকে আসবেন। তারা নির্বাচনটাকে গুরুত্ব দিচ্ছেন। তারা নির্বাচনটা পর্যবেক্ষণ করতে চান। আমাদের সর্বশেষ প্রস্তুতি সম্পর্কে তাদের সামনে তুলে ধরেছি।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
ইইউডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।