ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

‘তাকে শেষ করে দিতে হবে’ বলে বিপাকে চেয়ারম্যান, ছাড়া পেলেন মুচলেকায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
‘তাকে শেষ করে দিতে হবে’ বলে বিপাকে চেয়ারম্যান, ছাড়া পেলেন মুচলেকায় হুমায়ন, জিয়া ও মোস্তফা

চাঁপাইনবাবগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বতন্ত্র এমপি প্রার্থীর উদ্দেশে ‘তাকে শেষ করে দিতে হবে’ বলে মন্তব্য করে বিপাকে পড়েছেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আওয়ামী লীগ মনোনীত এমপি প্রার্থীর সমর্থক গোমস্তাপুর উপজেলা চেয়ারম্যান হুমায়ুন রেজা।

তার এ আপত্তিকর বক্তব্য নজরে আসায় তাকে ও নৌকার এমপি প্রার্থী মু. জিয়াউর রহমানকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছিলেন নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মো. সাইফুল হক।

পরে সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে আদালতে গিয়ে ভুল স্বীকার করে এমন আর করবেন না বলে মুচলেকা দিয়ে ছাড়া পেয়েছেন বর্তমান এমপি ও উপজেলা চেয়ারম্যান।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে এর আগে রোববার রাতে তাদের শোকজ করা হয়।

আরও পড়ুন: ‘তাকে শেষ করে দিতে হবে’, নৌকা প্রার্থীর সমর্থকের হুঁশিয়ারি

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী  মু. জিয়াউর রহমান জানান, স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি গোলাম মোস্তফা বিশ্বাসকে গোমস্তাপুর উপজেলা চেয়ারম্যান হুমায়ুন রেজা হত্যার হুমকি দেননি। তার রাজনৈতিক ক্যারিয়ার যেন শেষ হয়ে যায় এমনটি বলতে চেয়েছিলেন। তারপরও তিনি (জিয়া) ও উপজেলা চেয়ারম্যান ভবিষ্যতে নির্বাচনের সব আচরণবিধি ঠিকমতো মেনে চলার অঙ্গীকার করে লিখিত বক্তব্য দেওয়ার পরিপ্রেক্ষিতে তাদের অভিযোগ থেকে দায়মুক্তি দেওয়া হয়।

গত বৃহস্পতিবার এক নির্বাচনী সভায় গোমস্তাপুর উপজেলা চেয়ারম্যান হুমায়ুন রেজা স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা বিশ্বাসকে প্রাণনাশের হুমকি দিয়েছেন বলে অভিযোগ করা হয় জেলা রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের কাছে। সে সঙ্গে হুমায়ুনের বক্তব্যের একটি ভিডিও ক্লিপও জমা দেওয়া হয়। ভিডিওতে তাকে বলতে শোনা যায়, ‘এতদিন তোমাকে হামাকে ব্যাহাছে (ব্যবহার করেছে)। এবার ও নিজেই ধরা পড়্যা গেছে। বদমায়েশ,তাকে শেষ করে দিতে হবে। ’ 

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।