ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন ও ইসি

লক্ষ্মীপুর-৩ আসন

নিয়ম ভেঙে রাতে নৌকার প্রচারণা, মাইক জব্দ, ২ জনের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
নিয়ম ভেঙে রাতে নৌকার প্রচারণা, মাইক জব্দ, ২ জনের জরিমানা জব্দকৃত অটোরিকশা।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে নিয়ম ভঙ্গ করে মাইকে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাওয়ায় দুইজনকে আটক করেছে পুলিশ। এ সময় প্রচারণার কাজে ব্যবহৃত মাইক, সরঞ্জাম ও সিএনজিচালিত অটোরিকশা জব্দ করা হয়।

পরে তাদের দুইজনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ডে রায় দেওয়া হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন, প্রচারকারী সেকান্তর আলী বাদশা ও অটোরিকশাচালক দেলোয়ার হোসেন।

সোমবার (১৮ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ রায় দেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মকবুল হোসেন।  

তিনি বলেন, রাত ৮টার পরে নির্বাচনী প্রচারণা করা যাবে না। কিন্তু দণ্ডপ্রাপ্তরা প্রচারণা চালিয়ে সংসদ নির্বাচনী আচরণবিধি ২০০৮-এর ১৩ ও ১৮ ধারা লঙ্ঘন করেছেন। এতে তাদেরকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। এদিন রাত ৮টার পরে প্রচারণা চালিয়ে সদর উপজেলার লাহারকান্দি গ্রাম থেকে আসার পথে শহর পুলিশ ফাঁড়ির সদস্যরা অটোরিকশাসহ মাইকটি জব্দ করে।

শহর পুলিশ ফাঁড়ি সূত্র জানায়, নির্বাচনী প্রচারের নীতিমালা অনুযায়ী, দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রচার-প্রচারণার সময় নির্ধারণ করা আছে। কিন্তু রাত ৮টার পরেও নীতিমালা ভঙ্গ করে নৌকার প্রতীকে মাইকে প্রচারণা চালানো হয়েছে। নির্দিষ্ট সময়ের পর প্রচারণা চালিয়ে বিধি লঙ্ঘন করেছেন আটককৃতরা।  

জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদের নির্দেশনায় প্রচারকারী, অটোচালক ও মাইক জব্দ করেন শহর পুলিশ ফাঁড়ির সদস্যরা।

লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) জহিরুল আলম বলেন, নিয়ম ভেঙে নির্দিষ্ট সময়ের পর প্রচারণা চালানোর কারণে প্রচারকারীসহ দুইজনকে আটক করা হয়েছে। তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।