ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নৌকা প্রতীকে শিক্ষকদের ভোটাদানে চাপ দেওয়ায় শিক্ষা কর্মকর্তাকে তলব

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
নৌকা প্রতীকে শিক্ষকদের ভোটাদানে চাপ দেওয়ায় শিক্ষা কর্মকর্তাকে তলব

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর প্রচারণা চালানো ও শিক্ষকদের ভোটাদানে চাপ সৃষ্টি করায় সিরাজগঞ্জের চৌহালী শিক্ষা কর্মকর্তা মো. আরিফ সরকারকে তলব করেছেন সংশ্লিষ্ট নির্বাচনী তদন্ত কমিটি।

শুক্রবার (২২ ডিসেম্বর) নির্বাচন কমিশনের আইন শাখার কর্মকর্তারা এ তথ্য জানান।

আরিফ সরকারকে পাঠানো নির্বাচনি তদন্ত কমিটি ও সংশ্লিষ্ট সিনিয়র সহকারী জজ মো. সোহেল রানার পাঠানো চিঠিতে বলা হয়েছে-আপনি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, একজন সরকারি চাকরিজীবী হয়েও নৌকা প্রতীকের পক্ষে নিজে ভোট প্রার্থনা করেছেন। পাশাপাশি উপজেলার মাধ্যমিক পর্যায়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের নৌকার পক্ষে প্রচার চালাতে এবং ভোট দিতে চাপ সৃষ্টি করছেন। ওই প্রচারণার সংবাদ গণমাধ্যমে এসেছে।

আপনার ওই কার্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকা-৬৬ সিরাজগঞ্জ-৫ বেলকুচি ও চৌহালী) অধিক্ষেত্রের গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ ও ৮৪ ক এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ধারা ১৪ এর লঙ্ঘন মর্মে আপাতত দৃষ্টিতে প্রতীয়মান হয়।

তাই বিধি ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না সে মর্মে আগামী মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুর পৌনে ১টায় তদন্ত কমিটি কার্যালয়ে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখা প্রদান করবেন।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
ইইউডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।