ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নৌকার পক্ষে ভোট চাওয়া শিক্ষা কর্মকর্তাকে তলব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
নৌকার পক্ষে ভোট চাওয়া শিক্ষা কর্মকর্তাকে তলব

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল মমিন মণ্ডলের পক্ষে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করায় চৌহালী উপজেলা শিক্ষা কর্মকর্তা আরিফ সরকারকে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।  

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে নির্বাচনী অনুসন্ধান কমিটির কর্মকর্তা ও শাহজাদপুর সিনিয়র সহকারী জজ মো. সোহেল রানা তাকে তলব করে নোটিশ পাঠিয়েছেন।

 

নোটিশে বলা হয়েছে, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফ সরকার সরকারি চাকরিজীবী হয়েও নৌকা প্রতীকের পক্ষে ভোট প্রার্থনা করেছেন। পাশাপাশি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের নৌকার প্রচার চালাতে এবং ভোট দিতে চাপ সৃষ্টি করেছেন। বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। তার এসব কার্যক্রমে নির্বাচনী আচরণবিধির ২০০৮ এর ধারা ১৪ এর লঙ্ঘন মর্মে প্রতীয়মান হয়েছে।  

শিক্ষা কর্মকর্তা আরিফ সরকারের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের কারণে কেন ব্যবস্থা নেওয়া হবে না মর্মে আগামী ২৬ ডিসেম্বর বেলা পৌনে ১টায় সিনিয়র সহকারী জজ আদালতে হাজির সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে।

নির্বাচনী অনুসন্ধানী কমিটির কর্মকর্তা ও সিনিয়র সহকারী জজ মো. সোহেল রানা নোটিশের বিষয়টি নিশ্চিত করে জানান, দ্বাদশ সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য প্রার্থী ও সমর্থকদের অবশ্যই আচরণবিধি মেনে চলতে হবে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।