ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নৌকার পক্ষে ভোট চাওয়ায় সমাজসেবা ও পাউবো কর্মচারীকে তলব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
নৌকার পক্ষে ভোট চাওয়ায় সমাজসেবা ও পাউবো কর্মচারীকে তলব

সিরাজগঞ্জ: সরকারি চাকরিজীবী হওয়া সত্ত্বেও নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করায় সিরাজগঞ্জের বেলকুচি সমাজসেবা কার্যালয়ের ইউনিয়ন সমাজকর্মী আব্দুল হাকিম ও পানি উন্নয়ন বোর্ডের হিসাব করণিক ইমন আলীকে তলব করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে সিরাজগঞ্জ-৫ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির কর্মকর্তা ও সিনিয়র সহকারী জজ মো. সোহেল রানা এ তলবি নোটিশ দেন।

 

আদালতর সেরেস্তাদার মো. আমিরুল মোমেন খান বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করে জানান, আগামী ২৮ ডিসেম্বর বেলা ১২টায় ইমন আলী ও সাড়ে ১২টায় আব্দুল হাকিমকে সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।  

সমাজকর্মী আব্দুল হাকিমকে পাঠানো নোটিশে উল্লেখ করা হয়, একজন সরকারি চাকরিজীবী হয়েও নৌকা প্রতীকের পক্ষে নিজে ভোট প্রার্থনা করেছেন এবং নৌকার প্রার্থী মমিন মণ্ডলকে ভোট না দিলে ভাতা বন্ধের হুমকি দিয়েছেন। এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে।

আব্দুল হাকিমের এ কর্মকাণ্ডে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ধারা ১৪ এর লঙ্ঘন হয়েছে। তার বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে নির্ধারিত সময়ে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের হিসাব করণিক ইমন আলীকে দেওয়া নোটিশে উল্লেখ করা হয়, তিনি একজন সরকারি চাকরিজীবী হয়েও নৌকা প্রতীকের পক্ষে নিজে ভোট প্রার্থনা করেছেন। আপনি নৌকার প্রার্থী মোমিন মণ্ডলের নির্বাচনী এক সভায় বক্তব্যের ভিডিওতে বলেছেন, নৌকার জোয়ার উঠেতেছে। এ সংক্রান্ত ভিডিও একটি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।  

তার এ কর্মকাণ্ডে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ধারা ১৪ এর লঙ্ঘন হয়েছে। তার বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে নির্ধারিত সময়ে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।