ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন ও ইসি

আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে প্রার্থীর ব্যাখ্যা চাইলো অনুসন্ধান কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে প্রার্থীর ব্যাখ্যা চাইলো অনুসন্ধান কমিটি

বরিশাল: বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সালাহউদ্দিন রিপনের (ট্রাক) নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ব্যাখ্যা চেয়েছে অনুসন্ধান কমিটি।

শুক্রবার (৫ জানুয়ারি) নির্বাচনী এলাকা নম্বর-১২৩, বরিশাল-৫ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ মো. শিবলী নোমান খান এ নোটিশ দেন।

জানা গেছে, গত বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বরিশাল নগরের বিএম স্কুল মাঠে স্বতন্ত্র প্রার্থী মো. সালাউদ্দিন রিপনের নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়। সভায় রিপন ভোটের দিন সকাল ৭টার মধ্যে সদর উপজেলার সমস্ত কেন্দ্র দখল করে নেওয়া ও মহানগর আওয়ামী লীগের নেতাদের বরিশাল সিটি করপোরেশনের সমস্ত নির্বাচনী কেন্দ্র দখল করে নেওয়ার হুমকি দেন। যার একটি ভিডিও ফুটেজ নির্বাচনী অনুসন্ধান কমিটির দপ্তরে রয়েছে।

প্রকাশ্যে জনসভায় হুমকি দেওয়ায় রিপনের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘিত হয়েছে। তাই কেন তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে না ও নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠানো হবে না জানতে চেয়ে ব্যাখ্যা চেয়েছে অনুসন্ধান কমিটি। রিপনকে নিজে বা তার দেয়া ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধির মাধ্যমে ব্যাখ্যা চাওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।