ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন ও ইসি

বান্দরবানের বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শনে রিটার্নিং কর্মকর্তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
বান্দরবানের বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শনে রিটার্নিং কর্মকর্তা

বান্দরবান: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনা করার লক্ষ্যে বান্দরবানের বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেছেন রিটার্নিং কর্মকর্তা শাহ্ মোজাহিদ উদ্দিন।

শনিবার (৬ জানুয়ারি) বিকেলে তিনি বান্দরবান সদর উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেন।

তিনি সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের কাইচতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, সুয়ালক বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, রেইছাথলি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, যৌথ খামার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকক্ষ পরিদর্শন করেন এবং নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা দেন।

এ সময় রিটার্নিং কর্মকর্তা শাহ্ মোজাহিদ উদ্দিনের সঙ্গে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সৈকত শাহীন, অতিরিক্ত পুলিশ সুপার মো. রায়হান কাজেমী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরা, সদর উপজেলা ভূমি কর্মকর্তা নারগিস আক্তার, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলমসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

রিটার্নিং কর্মকর্তা শাহ্ মোজাহিদ উদ্দিন জানান, পার্বত্য বান্দরবান ৩০০ নম্বর আসনে গতবারের চেয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটার বেড়েছে ৪১ হাজার ১৫৬ জন, ভোটকেন্দ্র বেড়েছে আরও ছয়টি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবানের সাত উপজেলার দুই পৌরসভা ও ৩৪টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা দুই লাখ ৮৮ হাজার ২৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৪৮ হাজার ৫৮৩ জন ও নারী ভোটার এক লাখ ৩৯ হাজার ৪৪৬ জন। একাদশ জাতীয় নির্বাচনে ১৭৬টি ভোটকেন্দ্র থাকলেও এবার ভোটকেন্দ্র সংখ্যা ১৮২টি, এই নির্বাচনে ভোটকেন্দ্র বেড়েছে আরও ছয়টি।

তিনি জানান, বান্দরবানের ১৮২টি ভোটকেন্দ্রের মধ্যে দুর্গম এলাকার ১২টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও ভোটগ্রহণ কর্মকর্তাদের হেলিকপ্টারের মাধ্যমে ইতোমধ্যে পৌঁছানো হয়েছে। ১২টি হেলিস্যুটি ভোটকেন্দ্রগুলোর মধ্যে রোয়াংছড়ি উপজেলায় একটি, রুমায় তিনটি, থানচিতে সাতটি ও আলীকদম উপজেলায় একটি ভোটকেন্দ্র রয়েছে। এই সংসদীয় আসনে এবার ১৮২টি কেন্দ্রে ভোটকক্ষ থাকবে ৭২৭টি।

তিনি আরও জানান, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার জন্য প্রশাসনের সব কর্মকর্তারা কাজ করে যাচ্ছেন এবং এখনও কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত: এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ৩০০ নম্বর পার্বত্য জেলা বান্দরবান আসনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে বীর বাহাদুর উশৈসিং-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এটিএম শহীদুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।