ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

আধাবেলায় ১৮ দশমিক ৫০ শতাংশ ভোট পড়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
আধাবেলায় ১৮ দশমিক ৫০ শতাংশ ভোট পড়েছে

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুপুর ১২টা পর্যন্ত ১৮ দশমিক ৫০ শতাংশ ভোট পড়েছে।

রোববার (০৭ জানুয়ারি) দুপুরে তিনি সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ইসি সচিব বলেন, দুপুর ১২টা বা ১২টা ১০ মিনিট পর্যন্ত ১৮ দশমিক ৫০ শতাংশ ভোট পড়েছে। ঢাকায় ভোট পড়েছে ১৭ শতাংশ।

তিনি আরও বলেন, দুপুর ১২টা থেকে ১২টা ১০ মিনিট পর্যন্ত ভোটগ্রহণের যে পার্সেন্টেজ, তাতে ঢাকা বিভাগে ১৭ ভাগ, চট্টগ্রাম বিভাগে ২০ ভাগ, সিলেটে ১৮ ভাগ, বরিশালে ২২ ভাগ, খুলনায় ২১ ভাগ, রাজশাহীতে ১৭ ভাগ, ময়মনসিংহে ২০ ভাগ ভোট পড়েছে। সে হিসাবে গড়ে আটটি বিভাগে ১৮ দশমিক ৫০ শতাংশ ভোট পড়েছে বলে আমরা বিভিন্ন তথ্য পেয়েছি।


মুন্সীগঞ্জে একজন নিহত হয়েছেন, এ বিষয়ে জানতে চাইলে ইসি সচিব বলেন, মুন্সিগঞ্জে একজন নিহত হওয়ার ঘটনাটি ভোটকেন্দ্রের মধ্যে নয়, বাইরে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাদের জানিয়েছে, এটা আসলে ভোটের সঙ্গে সম্পৃক্ত নয়। ওই ব্যক্তি অন্য কোনো একটি হত্যা মামলার আসামি ছিলেন। এলাকায় আসায় ছুরিকাঘাতে তিনি মারা গেছেন বলে পুলিশ সুপার আমাদের জানিয়েছেন। প্রকৃত ঘটনা তদন্ত করলে আমরা জানতে পারব।

অন্য প্রশ্নের জবাবে তিনি বলেন, সারা দেশে পাঁচটি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছিল। বর্তমানে সেগুলো আবার চালু হয়েছে। তবে একটি কেন্দ্রে জোর করে ১২০০ সিল মারা হয়েছে। সেই কেন্দ্রটির ভোট বাতিল করা হয়েছে। যারা এ অপকর্মের সঙ্গে জড়িত, তাদের পুলিশ ধরার চেষ্টা করছে।

মো. জাহাংগীর আলম বলেন, জাল ভোট দেওয়ার কারণে এ পর্যন্ত তিনজনকে সাজা দেওয়া হয়েছে। একজন পোলিং এজেন্টকে জাল ভোট দেওয়ায় সহায়তা করার অভিযোগে আটক করা হয়েছে।

২৯৯ আসনে ভোটগ্রহণ চলছে। বিকেল চারটা পর্যন্ত চলবে।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
ইইউডি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।