ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বগুড়ায় ছেলের কোলে এসে ভোট দিলেন ১০৭ বছরের বৃদ্ধা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
বগুড়ায় ছেলের কোলে এসে ভোট দিলেন ১০৭ বছরের বৃদ্ধা

বগুড়া: বগুড়ায় ছেলের কোলে করে ভোটকেন্দ্রে এসে ভোট দিলেন রহিমা বেওয়া (১০৭) নামে এক বৃদ্ধা।  

রোববার (৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে গাবতলী উপজেলার গাবতলী পাইলট উচ্চবিদ্যালয় ভোট কেন্দ্রে ছেলে জাহিদুল ইসলাম জাহিদের সঙ্গে ভোট দিতে আসেন তিনি।

রহিমা বেওয়া বগুড়া গাবতলী উপজেলার গাবতলী পশ্চিমপাড়া ৩ নম্বর ওয়ার্ডের মৃত নসির উদ্দিনের স্ত্রী।

রহিমা বেওয়ার ছেলে জাহিদুল ইসলাম জাহিদ বাংলানিউজকে জানান, আমার মায়ের প্রায় ১০৭ বছর। আমরা চার বোন এক ভাই। মার ইচ্ছা ছিল ভোট দেবে। তাই মাকে নিয়ে ভোটকেন্দ্রে এসে ভোট দিতে পেরে খুশি আমি। কেননা আমার মায়ের অনেক বয়স হয়েছে। তবুও তিনি ভোট দেওয়ার ইচ্ছা পোষণ করেছেন এবং ভোট দিতে পেরেছেন।

এদিকে একই কেন্দ্রে ভোট দিতে এসেছেন গাবতলী পশ্চিমপাড়া এলাকার বাসিন্দা মৃত সায়েদ ফকিরের স্ত্রী ১০০ বছর বয়সী টুলি বেওয়া নামে এক বৃদ্ধা। তিনি তার মেয়ের সঙ্গে এসেছেন। ভোট দিয়ে তিনি বলেন, আমি প্রতিবার ভোট দিতে আসি। এবারও সুন্দরভাবে ভোট দিলাম।

উল্লেখ্য, বগুড়ার সাতটি আসনে মোট ভোটার ২৮ লাখ ২৮ হাজার ৩৪৪ জন। এর মধ্যে নারী ১৪ লাখ ২৪ হাজার ২৩ জন ও পুরুষ ১৪ লাখ চার হাজার ৩২১ জন। নারী ভোটার বেশি ১৯ হাজার ৭১১ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ২৬ জন। গত নির্বাচনের চেয়ে এবার ভোটার বেড়েছে দুই লাখ ৮১ হাজার ৫৫ জন। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটার ছিল ২৫ লাখ ৪৬ হাজার ৭৮৯ জন। আগে কেন্দ্র ছিল ৯২৬টি। ৪৩টি বেড়ে এবার হয়েছে ৯৬৯টি।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
কেইউএ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।