ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

রানীকে বড় ব্যবধানে হারালেন জি এম কাদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
রানীকে বড় ব্যবধানে হারালেন জি এম কাদের

নীলফামারী: রংপুর-৩ (সদর ও সিটি করপোরেশন) আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরকে বেসরকারিভাবে জয়ী ঘোষণা করা হয়েছে।  

রোববার (৭ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে তাকে জয়ী ঘোষণা করা হয়।

জি এম কাদের লাঙ্গল প্রতীকে ১৭৫টি কেন্দ্রে ৮১ হাজার ৮৬১টি ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃতীয় লিঙ্গের স্বতন্ত্র প্রার্থী আনোয়ারা ইসলাম রানী ঈগল প্রতীকে ২৩ হাজার ৩২৬ ভোট পেয়েছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, জি এম কাদের লাঙ্গল প্রতীকে ৮১ হাজার ৮৬১ ভোট পাওয়ায় তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হলো।

এ আসনে মোট ভোটার চার লাখ ৯৪ হাজার ৭৬৮ জন। এর মধ্যে নারী ভোটার দুই লাখ ৪৭ হাজার ২৯৪ জন ও পুরুষ দুই লাখ ৪৭ হাজার ৪৭২ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন।

রংপুর-৩ আসনে নৌকার তুষার কান্তি মণ্ডলকে প্রত্যাহার করে আসনটি লাঙ্গলের জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরকে দেওয়া হয়।  

এ আসনে জি এম কাদেরের শক্ত প্রতিদ্বন্দ্বী ছিলেন তৃতীয় লিঙ্গের স্বতন্ত্র প্রার্থী আনোয়ারা ইসলাম রানী। এখানে নৌকার প্রার্থী না থাকায় জেলা ও মহানগর আওয়ামী লীগের একাংশের নেতারা ভোটারদের কাছ লাঙ্গলের পক্ষে ভোট চেয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।