ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ময়মনসিংহ-কুমিল্লা সিটিতে ৭২ ঘণ্টা বাইক চলাচলে নিষেধাজ্ঞা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
ময়মনসিংহ-কুমিল্লা সিটিতে ৭২ ঘণ্টা বাইক চলাচলে নিষেধাজ্ঞা

ঢাকা: আসন্ন ময়মনসিংহ সিটি করপোরেশন ও কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে ভোটের এলাকায় ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া অন্য যন্ত্রচালিত যান চলাচলও ২৪ ঘণ্টার জন্য বন্ধ থাকবে।

নিষেধাজ্ঞা বাস্তবায়নের জন্য এরই মধ্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং নৌ-পরিবহন মন্ত্রণালয়কে নির্দেশনা পাঠিয়েছে ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান।

এতে বলা হয়েছে, আগামী ৯ মার্চ দুই সিটি অনুষ্ঠিত হবে। এজন্য ৭ মার্চ মধ্যরাত থেকে ১০ মার্চ মধ্যরাত পর্যন্ত ৭২ ঘণ্টার জন্য নির্বাচন এলাকায় মটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা থাকবে। এছাড়া ৮ মার্চ মধ্যরাত থেকে ৯ মার্চ মধ্যরাত পর্যন্ত পিকআপ, ট্রাক, ট্যাক্সি ক্যাব ও মাইক্রোবাস চলাচল বন্ধ থাকবে।

রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে নির্বাচনি কর্মকর্তা, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, সাংবাদিক, পর্যবেক্ষক, জরুরি সেবাখাতে যান নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

৯ মার্চ এ দুই সিটিসহ স্থানীয় সরকারের মোট ২৩৩টি নির্বাচন অনুষ্ঠিত হবে। সেসব নির্বাচনেও একই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
ইইউডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।